একটি কিডনি নষ্ট বাঁচতে চায় শিশু জামিল

পোরশা প্রতিনিধি: বাঁচতে চায় একটি কিডনি নষ্ট হওয়া নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর ইউনিয়নের পাঁচড়াই গ্রামের জামিল (৩)। সে ওই গ্রামের আব্দুল হাকিম ও তাহমিনা বেগমের ছেলে। দরিদ্র পরিবারে জন্ম নেয়া জামিল পাঁচ ভাই-বোনের মধ্যে সবার ছোট।
জামিলের বাবা হাকিম জানান, তার ছেলে জন্মের পর থেকে ভাল ছিল। হঠাৎ তিন মাস আগে থেকে খাওয়া দাওয়া কম করছিল। তারপরও তারা কোন ব্যবস্থা গ্রহণ করেননি। কিন্তু জুলাই মাসের শেষদিকে একেবারে খাওয়া ছেড়ে দিলে ৮ আগস্ট রাজশাহীতে নিয়ে গিয়ে চিকিৎসকের স্মরনাপন্ন হন। তারা রাজশাহী মেডিকেল কলেজে কর্মরত ইউরোলজি বিভাগের সহকারি অধ্যাপক ডা. এম এ বারীর কাছে জামিলের চিকিৎসা করিয়েছেন বলে জানান।
তিনি জানান, ডাক্তার বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শেষে জামিলের বাম দিকের কিডনি নষ্ট হয়ে গেছে বলে জানান। বাম দিকের কিডনি অপারেশনের মাধ্যমে কেটে ফেললে ডান পাশের কিডনি সচল থাকবে। ভবিষ্যতে তার কোন সমস্যা হবেনা এবং জামিল ভাল থাকবে বলে ডাক্তার জানান। তানাহলে ভবিষ্যতে তার ডান পাশের কিডনিও নষ্ট হতে পারে বলে ডাক্তার জানান।
হাকিম জানান, ডাক্তারের পরামর্শক্রমে এর অপারেশনের জন্য ৫০ হাজার টাকা খরচ হবে বলে চিকিৎসক তাকে জানিয়েছেন। এত টাকা তার দরিদ্র পরিবারের জন্য যোগাড় করা খুব কঠিন। জমি থাকলে ছেলেকে বাঁচানোর জন্য বিক্রি করে চিকিৎসা করতেন বললেন হাকিম।
এ অসহায় অবস্থায় তার ছেলেকে বাঁচানোর জন্য তিনি সকলের কাছে সাহায্য কামনা করেছেন। সাহায্য পাঠানোর জন্য হাকিমের ব্যক্তিগত বিকাশ নম্বর ০১৭৫০-৭১৪৩৭২।


প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৩ | সময়: ৪:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর