শ্রমিকদের সঙ্গে কাজ করে সাঁকো গড়ে দিলেন বড়াইগ্রামের মেয়র

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে ব্রীজ ভেঙ্গে পড়ায় জনসাধারণের চলাচলের জন্য বিকল্প সাঁকো নির্মাণ করে দিলেন বড়াইগ্রাম পৌরসভার মেয়র মাজেদুল বারী নয়ন।
শুধু তাই নয়, ব্রীজ নির্মাণে তিনি নিজেও শ্রমিকদের সঙ্গে কাজ করেন। গত দু’দিন থেকে তার এ কাজ করার ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে তিনি জনসাধারণের প্রশংসায় ভাসছেন।
জানা যায়, গত ১১ আগস্ট শুক্রবার সকালে বড়াইগ্রাম পৌরসভার গোপালপুরে বড়াল নদীর উপর স্থাপিত একটি পুরাতন ব্রিজ পানির স্রোতে ভেঙ্গে পড়েছে। এতে থানা সদরের সঙ্গে পৌরসভার কয়েকটি ওয়ার্ডসহ তিনটি ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে প্রায় লক্ষাধিক মানুষের থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সাব রেজিস্ট্রি অফিস, পৌরসভা, বাজারঘাটসহ বিভিন্ন স্কুল কলেজে যাতাযাতের পথ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পৌর মেয়র মাজেদুল বারী নয়ন যুব মহিলা লীগের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি ও জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আসিফ আব্দুল্লাহ শোভনকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ সময় উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত সময়ের ব্রীজ নির্মাণের উদ্যোগ নেয়ার আশ্বাস দেন। একই সঙ্গে নিজ উদ্যোগে সেখানে জনসাধারণের চলাচলের সুবিধার্থে আপাতত একটি কাঠের সাঁকো নির্মাণের কাজ শুরু করেন তিনি। পরে শনিবার তিনি সেখানে গিয়ে শ্রমিকদের সঙ্গে নিজেও কাজ করেন।
এ সময় শ্রমিকসহ স্থানীয়রা তার এমন আচরণে খুবই মুগ্ধ হন। পরে তারাই ছবি তুলে ও ভিডিও করে ফেসবুকে শেয়ার দেন। এ ছবি ছড়িয়ে পড়লে সাধারণ লোকজনের ভূঁয়সী প্রশংসায় ভাসছেন তিনি।
লক্ষ্মীকোল বাজারের ব্যবসায়ী মেহেদী হাসান তুহিন বলেন, তিনি প্রকৃতই জনতার মেয়র। প্রখর রোদে শ্রমিকের কাতারে নেমে নিজ হাতে কাজ করে তিনি তার উঁচু মানসিকতার পরিচয় দিয়েছেন।
গোপালপুর গ্রামের অটোরিক্সা চালক জিল্লুর রহমান বলেন, ব্রীজ ভাঙ্গার কারণে দশ দিন ধরে গাড়ি চালাতে পারছিলাম না। এতে সংসার চালাতে হিমশিম খাচ্ছিলাম। মেয়রের উদ্যোগে সাঁকো নির্মাণ করায় আবার গাড়ি চালাতে পেরে আমরা খুশি। তবে যত তাড়াতাড়ি সম্ভব এখানে একটি বড় ব্রীজ নির্মাণের জন্য সরকারের সংশ্লিষ্টদের কাছে আবেদন জানাই।


প্রকাশিত: আগস্ট ২১, ২০২৩ | সময়: ৫:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ