বিএনপির নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজশাহীতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: মিথ্যা মামলার প্রতিবাদ ও ঢাকায় গ্রেপ্তার হওয়া বিএনপি নেতাদের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে রাজশাহীতে। এছাড়াও ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদও জানানো হয়েছে। বুধবার সকালে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।
লিখিত বক্তব্যে বলা হয়, ঢাকায় বিএনপি’র মহাসমাবেশ ২৬ জুলাই রাতে ধানমন্ডির একটি বাসাবাড়ী থেকে বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগরীর সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. শফিকুল হক মিলন, রাজশাহী জেলা যুবদলের সাবেক সভাপতি আনোয়ার হোসেন উজ্জ্বল, তানোর পৌর সভার সাবেক মেয়র ও বিএনপি নেতা মিজানুর রহমান মিজান এবং ২৭ জুলাই সকালে পল্টনে বিএনপি’র দলীয় কার্যালয়ের পাশে মিডওয়ে আবাসিক হোটেল থেকে রাজশাহী জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন, রাজশাহী জেলা কৃষকদলের সাবেক আহ্বায়ক আল আমিন সরকার টিটু এবং জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটনকে পুলিশ বিনা অপরাধে আটক করে। প্রথম তাদেরকে সন্দেহজনক ধারায় জেলহাজতে প্রেরণ করে। পরে আদালত গত ৬ আগস্ট তাদেরকে জামিন দেন। জামিনে মুক্তির পর নেতৃবৃন্দ জেলগেট বাহির হওয়ার মুহূর্তে পুনরায় নতুন ২ টি মিথ্যা মামলায় শফিকুল হক মিলনকে জেলে আটক রাখে। আমরা পুলিশের এই ধরনের কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে আরও বলা হয়, গত ৬ আগস্ট রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার পুলিশ বাদী হয়ে অনেকজনকে আসামী করে একটি বানোয়াট মামলা করে। ওই মামলায় বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত ও মহানগর যুবদলের সংগ্রামী আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের নাম অন্তর্ভূক্ত করে। বিরোধী দলের নেতা কর্মীকে হয়রানি করা ও কষ্ট দেওয়া এই মামলার উদ্দেশ্য। বিএনপি’র বলিষ্ঠ নেতা রাজশাহী জেলা বিএনপি’র সংগ্রামী আহ্বায়ক আবু সাঈদ চাঁদের একটি ঘটনায় অনেক জেলায় মামলা দিয়ে তাকে বন্দি রেখে জেলায় জেলায় নিয়ে গিয়ে হয়রানি ও নির্যাতনের মধ্যে রেখেছে। আমরা আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, রাজশাহীর আবু সাঈদ চাঁদ, এড . শফিকুল হক মিলন, গোলাম মোস্তফা মামুন, আল আমিন সরকার টিটু, মাসুদুর রহমান লিটনের মুক্তির দাবী জানাচ্ছি।
বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জোবাইদা রহমাননের নামে ফরমায়েসি রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সৈয়দ শাহিন শওকত ও মাহফুজুর রহমান রিটনসহ বিএনপি’র সকল নেতা-কর্মীর নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি। কিছু পুলিশ কর্মকর্তার যোগসাজসে সারাদেশে বিরোধী দল ও মতকে দাবিয়ে রাখার জন্য বিরোধীদলের নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আমরা সকল নেতাকর্মীর নামে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।
লিখিত বক্তব্য পড়ে শোনান রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল, সদস্য সচবি মামুনুর রশিদ প্রমুখ।


প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ