এই সরকার এখন হাওয়ার উপরে টিকে রয়েছে: মিনু

স্টাফ রিপোর্টার:
এই সরকার বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিনী ডা. জোবাইদা রহমানকে মিথ্যা মামলায় ফরমায়েশি রায় দিয়েছে। এই রায় জনগণ ঘৃনাভরে প্রত্যাক্ষান করেছে। এই রায় আদালতের নয়। রায় দিয়েছে এই স্বৈরাচার সরকারের প্রধান। তাঁরই নির্দেশে এবং তাঁরই রায় বিচারক মাত্র পড়ে শুনিয়েছেন বলে শুক্রবার বিকেলে রাজশাহী মহানগরীর ঐতিহাসিক ভূবনমোহন পার্কে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গআগ ও সহযোগি সংগঠনের আয়োজনে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এবং তার সহধর্মিনী জোবাইদা রহমানের বিরুদ্ধে অবৈধ সরকারের দায়েকৃত ভিত্তিহীন ও মিথ্যা মামলা আজ্ঞাবহ আদালত কর্তৃক ফরমায়েশী রায়ের প্রতিবাতে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই কথাগুলো বলেন।

 

 

 

 

 

তিনি আরো বলেন, এই আওয়ামীলীগের প্রধান ও দেশের অবৈধ প্রধানমন্ত্রী ২০১৪ সালে ভোটারবিহিন নির্বাচন করে বিজয়ী হয়েছিলো। আর ২০১৮সালে দিনের ভোট রাতে করে জোর করে ক্ষমতায় বসেছিলো। এই কাজে সহায়তা করেছিলো আইনশৃংখলাবাহিনীর সদস্য ও কিছু প্রশাসনের লোক। তিনি জনগণের ভোটে নির্বাচিত নয় বিধায় এই ফ্যাসিস্ট সরকার জনগণের কথা ভাবেনা। দেশে এখন দুর্ভিক্ষ শুরু হয়েছে। সকল নিত্যপন্যের মূল্য বৃদ্ধির ফলে জনগণ নিরব দুর্ভিক্ষের কবলে পড়েছে। মানুষ না খেয়ে থাকছে। হাজার হাজার যুবসমাজ বেকার থাকলেও এই সরকার তাদের কর্মসংস্থান করতে পারছেনা।

তিনি আরো বলেন, এই সরকার বিএনপি’র আন্দোলনে ভীত হয়ে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে সাজা প্রদান করেছে। কিন্তু কোন সাজাই ও মামলা কাজে আসবে না। তারেক রহমান ঠিক সময়মত দেশে ফিরে আসবেন এবং দেশের হাল ধরবেন। আর সে সময়ে আজকে যারা মিথ্যা রায় ও মিথ্যা মামলা দায়ের করছেন এবং যারা এতে সহযোগিতা করছেন তাদের বিচার এই বাংলার মাটিতেই হবে উল্লেখ করে এই ফরমায়েশি রায় বাতিল, সকল প্রকার মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন উজ্জ্বল, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপি’র বর্তমান সদস্য গোলাম মোস্তফা মামুন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আল আমিন টিটু, রাজশাহী জেলা বিএনপির সদস্য, তানোরের সাবেক মেয়র মিজানুর রহমান মিজান, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন ও রাজশাহী জেলা যুবদলের যুগ্ম আহবায়ক কে এইচ রানা শেখসহ সকল রাজবন্দীর মুক্তি দাবী করেন। সেইসাথে চলমান আন্দোলনে সবাইকে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

 

 

 

 

 

 

রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল ও মহানগর সদস্য সচিব মামুন অর রশিদ মামুন।

 

 

 

 

জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকারের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সদস্য দেবাশীষ রায় মধু, জেলা বিএনপি’র সদস্য এডভোকেট তোফাজ্ঝল হোসেন তপু, সৈয়দ মোহাম্মদ মহসিন, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আসলাম সরকার, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, জেলা বিএনপি’র রায়হানুল আলম রায়হান, অধ্যাপক আব্দুর রাজ্জাক, মকবুল হোসেন, আমিনুল হক মিন্টু, তোফায়েল হোসেন রাজু, মোজাফ্ফর হোসেন, যুবদল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মীর তারেক ও সদস্য সচিব আসাদুজ্জামান জনি ও জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আরফিন কনক।

এছাড়াও জেলা শ্রমিক দলের আহ্বায়ক রোকনুজ্জামান আলম, মহানগর শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম পাখি, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ বনি, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হক, মহানগর জাসাস এর আহ্বায়ক এডভোকেট রজব আলী, সদস্য সািচব সেলিম রেজা, রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি ও সাধারণ সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ, রাবি ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহম্মেদ রাহিসহ বিভিন্ন জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: আগস্ট ৪, ২০২৩ | সময়: ১০:১৩ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর