মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন ২ জনের ১০ বছর জেল

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে পৃথক মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন ও দুইজনের ১০ বছর করে সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক নুরুল ইসলাম ও অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এসব রায় দেন।
যাবজ্জীবন দ-প্রাপ্তরা হলেন, পাঁচবিবি উপজেলার উত্তর গোপালপুর গ্রামের মৃত বাবর মন্ডলের ছেলে রব্বুল মন্ডল, গোলাম মোস্তফার ছেলে রিপন মিয়া ও ফজলুলের ছেলে মাহাবুল। এর মধ্যে রব্বুল ও রিপন পলাতক রয়েছেন। ১০ বছরের দ-প্রাপ্তরা হলেন, পাঁচবিবি উপজেলার উত্তর কৃষ্ণপুর গ্রামের আফতাব উদ্দীনের ছেলে হারুনুর রশিদ ও উত্তর গোপালপুর গ্রামের মজিবুর রহমানের ছেলে হায়দার আলী।
মামলার বিবরণে জানা গেছে, ২০২১ সালের ২২ এপ্রিল পুলিশের কাছে গোপন সংবাদ আছে সীমান্ত থেকে মাদক পাচার করে কয়েকজন কারবারি পাঁচবিবি উপজেলার উত্তর গোপালপুরের দিকে আসছিল। এমন সংবাদে পুলিশ সেখানে অভিযান চালিয়ে রব্বুল ও রিপনের কাছ থেকে ১৪৫০ পিস নেশাজাতীয় ইনজেকশন ও ৭০ বোতল ফেনসিডিলসহ তাদের গ্রেপ্তার করে। এসময় মাহাবুল পালিয়ে গেলৌ পরে তাকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পাঁচবিবি থানায় মামলা দায়ের হলে আজ আদালত তিনজনের যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের কারাদ- দেন। এছাড়া আরেকটি ধারায় তিনজনকেই ১০ বছর কারাদ- অনাদায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে ২০২১ সালের ৬ জুন বিকেলে পাঁচবিবি উপজেলার গোপালপুর গ্রামের ছোট যমুনা নদীর পাশ থেকে ১৮৪ বোতল ফেনসিডিলসহ হারুনুর রশিদ ও ৯৭ বোতল ফেনসিডিলসহ হায়দার আলীকে গ্রেফতার করা হয়। তাদের ১০ বছরের কারাদ-সহ ৫০ হাজার টাকা জরিমানাও করেন বিজ্ঞ আদালত।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৩ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর