সর্বশেষ সংবাদ :

রাবির রোকেয়া হলে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রোকেয়া হলে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় হলের গ্রন্থাগারে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ শীর্ষক এই কর্নারের উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। পরে এক অনুষ্ঠানে হলের পাঁচ ছাত্রীকে দাউদ হোসেন হানুফা খাতুন শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাচ্ছি। শিক্ষার্থীরা এই সহায়তা পেয়ে নিজেদের আরও সুসংগঠিত করার সুযোগ পাবে। বঙ্গবন্ধু ছিল বলে আমরা একটি বাংলাভাষিক রাষ্ট্র পেয়েছি। বঙ্গবন্ধুকে জানতে হলে পড়তে হবে। তাকে নিয়ে বিশিষ্টজনদের লেখা বইগুলো পড়তে হবে। বঙ্গবন্ধু কর্নারেও বিভিন্ন বই আছে। তোমরা (শিক্ষার্থীরা) সেগুলো পড়বে। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানার বিকল্প নেই।
বিশেষ অতিথির বক্তব্যে রাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবির বলেন, যোগ্য মানুষের নামে কর্নার করায় রোকেয়া হল প্রশাসনকে ধন্যবাদ জানাই। আমাদের বই পড়ার প্রবণতা দিন দিন কমে যাচ্ছে। শিক্ষার্থীদের প্রতি উপদেশ তোমরা নিয়মিত বই পড়বে। এসময় তিনি বৃত্তিদাতাকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জয়ন্তী রাণী বসাকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক এবং রাবি শিক্ষক সমিতির সভাপতি সফিকুন্নবী সামাদী। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ বিভিন্ন আবাসিক হলের প্রাধ্যক্ষ, রোকেয়া হলের আবাসিক শিক্ষকবৃন্দ এবং দুই শতাধিক আবাসিক শিক্ষার্থী প্রমুখ।


প্রকাশিত: জুলাই ২৯, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ