হাসান আলির বিধ্বংসী বোলিং, পিএসএলে টিকে রইলো করাচি

স্পোর্টস ডেস্ক: রাওয়ালপিন্ডিতে করাচি কিংসকে হারাতে পারলে এই ম্যাচেই প্লে-অফ অনেকটা নিশ্চিত হয়ে যেতো সরফরাজ আহমেদ, সউদ শাকিল এবং মোহাম্মদ আমিরদের কোয়েটা গ্লাডিয়েটর্স; কিন্তু পারলো না তারা। উল্টো কোয়েটাকে ৭ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়ে পিএসএলের প্লে-অফে খেলার সম্ভাবনা টিকিয়ে রাখলো করাচি কিংস।
টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কোয়েটা ১৯.১ ওভারে অলআউট হয়ে যায় ১১৮ রানে। জবাব দিতে নেমে ১৫.৩ ওভারেই ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় করাচি। এই জয়ে ৭ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে শেষ চারে ওঠার সম্ভাবনা টিকিয়ে রাখলো করাচি কিংস। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ৮ ম্যাচ খেলে সমান পয়েন্ট পেশোয়ার জালমি। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুলতান সুলতান্স।
রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে কোয়েটাকে ব্যাট করার আমন্ত্রণ জানান করাচির অধিনায়ক শান মাসুদ। টস হেরে ব্যাট করতে নেমে হাসান আলির বোলিং তোপের মুখে পড়ে কোয়েটা। ৪ ওভার বল করে ১৫ রান দিয়ে ৪ উইকেট দখল করেন হাসান আলি।
সউদ শাকিল ছাড়া আর কোনো ব্যাটারই দাঁড়াতে পারেনি হাসান আলিদের সামনে। ২৮ বলে ৩৩ রান করেন সউদ শাকিল। ১৭ রান করেন খাজা নাফে, ১৫ রান করেন জেসন রয়। হাসান আলি ছাড়াও ব্লেসিং মুজারাবানি ও জাহিদ মাহমুদ নেন ২টি করে উইকেট।
জবাব দিতে নেমে শুরুতেই শান মাসুদের উইকেট হারিয়ে ফেলে করাচি। তবে টিম সেইফার্ট ৩১ বলে ৪৯ রান করে করাচিকে বিপদে পড়তে দেননি। জেমস ভিন্স করেন ২৮ বলে ২৭ রান এবং ২৯ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক।


প্রকাশিত: মার্চ ৭, ২০২৪ | সময়: ৬:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ