দুই চিকিৎসকের মুক্তির দাবিতে চিকিৎসা সেবা বন্ধের ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে নবজাতক ও প্রসূতির মৃত্যুর ঘটনায় অভিযোগ প্রমানিত হওয়ার আগেই ডা. মুনা ও ডা. শাহজাদীকে গ্রেফতারের নিন্দা ও অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে প্রসূতি ও স্ত্রী বিশেষজ্ঞদের সংগঠন অবস্টেট্র্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি)। একইসঙ্গে ডা. মাকসুদা ফরিদা আক্তার মিলিকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশনার নিন্দাও জানিয়েছে সংগঠনটি।

এর প্রতিবাদে আগামী ১৭ ও ১৮ জুলাই সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জ জেলায়ও সকল ডাক্তারদের প্রাইভেট চেম্বর ও অপারেশন বন্ধ করার ঘোষনা দিয়েছে।

 

 

 

 

 

আজ রোববার (১৬ জুুলাই) দুপুরে ২৫০ ময্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এই দাবি জানানো হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. দুররুল হুদা, সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, ডা. নাদিম সরকার, ডা. আব্দুল মজিদ, ডা. সালমা আখতার পলি,স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ) চাঁপাইনবাবগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুন, ডা. আমেনা খাতুন শিউলিসহ ২৫০ শয্যা জেলা হাসপাতালের ডাক্তারগণ।

মানববন্ধনে ডাক্তারগণ বলেন, কোনো মৃত্যুই কারো কাম্য নয়, কিন্তু জটিলতা এড়ানো যায় না। পৃথিবীর কোথাও জটিলতার জন্য ফৌজদারি মামলা হয় না। বিনা বিচারে গ্রেফতার চিকিৎসকদের জামিন না হওয়া দুষ্ট লোকদের সুযোগ করে দেওয়ার শামিল। তাই চিকিৎসকদের জামিন ও মামলা প্রত্যাহার করা হোক। প্রমানের আগেই তাদের হয়রানি বন্ধ করা হোক।

 

 

 

 

 

 

 

এ ধরনের ঘটনায় সংকট বাড়বে জানিয়ে আরো বলেন, জটিল রোগীর চিকিৎসা করতে গিয়ে যদি চিকিৎসকরা হামলা-মামলার শিকার হয়, তাহলে চিকিৎসকরা আর জটিল রোগীর চিকিৎসা করতে সাহস পাবে না। এতে রোগীদের ভোগান্তি এবং মৃত্যুর হার বেড়ে যাবে। এটি কারোর কাম্য নয়।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩ | সময়: ১২:২৩ পূর্বাহ্ণ | Daily Sunshine