সর্বশেষ সংবাদ :

রাজশাহী হাসপাতালে ডেঙ্গুতে একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনি মারা যান।
নিহতের নাম আইয়ুব আলী (৪০)। তিনি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ফুলবাড়িয়া এলাকার বাসিন্দা।
হাসপাতালে পরিচালক এফএমএ শামীম আহমেদ বলেন, সোমবার তিনি হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে ভর্তি হন। গত শনিবার ডেঙ্গু জ্বর নিয়ে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়েছিল। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
তিনি বলেন, ১৫ দিন আগে তিনি ঢাকায় গিয়েছিলেন। ঢাকায় পাঁচদিন অবস্থান করে ১০টি আগে তিনি বাড়ি আসেন। এর পর থেকে তার জ¦র শুরু হয়। বাড়িতে চিকিৎসা নিয়ে জ¦র না কমলে গত ৫ আগস্ট তাকে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
হাসপাতাল সূত্রে জানিয়েছে, মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন ৭৩ জন। এর মধ্যে স্থানীয় ভাবে আক্রান্ত ৩৫ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ১৬ জন। সুস্থ্য হয়ে বাড়ি গেছেন ১০ জন এবং মারা গেছেন একজন।
এ নিয়ে রামেক হাসপাতালে ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাড়ালো দুইজনে। এর আগে গত ৮ জুলাই রাজশাহীর বাঘার এক যুবক ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান।


প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ