লালপুর-বাঘার শেষ সীমানায় শিশুসহ গৃহবধুর শরীরে এসিড নিক্ষেপ

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘা ও নাটোরের শেষ সীমানা দুড়দুড়িয়া এলাকায় জিয়াউর রহমান নামে এক ব্যক্তির বিরুদ্ধে শিশু-সহ তালাকপ্রাপ্ত স্ত্রীর শরীরে এসিড নিক্ষেপের অভিযোগ উঠেছে । মঙ্গলবার (১৯ ডিসেম্বর ২০২৩) রাত সোয়া ৮টার দিকে উপজেলার দুড়দুড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। আহত মা ও শিশু বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এরপর কর্তব্যরত চিকিৎসক তাদের রামেক হাসপাতালে রেফার্ট করেন।

 

 

 

 

 

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আহত দুজন দুড়দুড়িয়া নতুনপাড়া গ্রামের রান্টুর মেয়ে মোছা: রিমা বেগম(২২)ও রিমার চাচাতো ভাই লালনের মেয়ে মোছা: মাইমুনা (৯)। এ ঘটনায় অভিযুক্ত জিয়াউর রহমান(২৫) পার্শ্ববর্তী রামকৃষ্ণপুর গ্রামের আব্দুস ছাত্তারের ছেলে। তিনি চলতি বছরের জানুয়ারীতে রান্টুর মেয়ে মোছা: রিমার সাথে বিয়ে করেন। এরপর জিয়া একটি মাদক মামলায় জেলে যাওযার পর তার স্ত্রী রিমা তার স্বামীকে ৩/৪ মাস আগে ডিভোর্স দেন।

এদিকে জামিনে বের হয়ে এসে ক্ষিপ্ত হয়ে জিয়া মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে রিমার বাড়িতে গিয়ে তাকে এসিড নিক্ষেপ করে। এতে রিমার মুখমণ্ডল ও শরীরের কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়। আর পাশে দাঁড়িয়ে থাকা রিমার চাচাতো ভাইয়ের মেয়ে মোছা: মাইমুনার চোখ ও মুখ মন্ডলে লেগে সেও গুরুতর জখম প্রাপ্ত হয়। ঘটনার পর তাৎক্ষনাত তাদের গায়ে পানি ঢেলে চিকিৎসার জন্য বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আনা হয়। এরপর কর্তব্যরত চিকিৎসক সাময়িক চিকিৎসা শেষে তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ট করেন।

 

 

 

 

 

 

বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক উম্মে হাবিবা বৃষ্টি বলেন, রোগীদের হাসপাতালে আনার আগে ক্ষত স্থানে প্রায় ৫০ মিনিট ধরে পানি ঢালা হয়েছে এমনটি তারা আমাকে জানিয়েছে। এর ফলে তাদের শরীরে বড় ধরনের ক্ষত হয়নি। তবে মহিলা রোগীর মুখমণ্ডল ও শরীরের কিছু অংশে ফুলা এবং শিশুর এক চোখ ফুলে বন্ধ হয়ে গেছে। ধারণা করা হচ্ছে, বিষাক্ত কোন তরল পদার্থ তাদের নিক্ষেপ করা হয়েছে। তবে রোগীদের ভাষ্যমতে তাদের এসিড নিক্ষেপের কথা বলায়, উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক তাদেরকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন ।

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মাদক মামলার আসামি জিয়া জেল থেকে ছাড়া পেয়েই এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে তাকে গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২৩ | সময়: ৫:৪৪ অপরাহ্ণ | Daily Sunshine