চেয়ারম্যান প্রার্থীর হাতে ফেন্সিডিলের ছবি! হরিয়ানে জমে উঠেছে ভোটের প্রচার

স্টাফ রিপোর্টার: দীর্ঘ ১২ বছর পর রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়নে নির্বাচন হতে চলেছে। আগামী ১৭ জুলাই এই নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে প্রতিক বরাদ্দ ও প্রার্থীদের প্রচারণা শুরু হয়ে জোরে-শোরে। ৬ জন চেয়ারম্যান প্রার্থী এবং ৫১ জন সদস্য প্রার্থী। আশা করা যাচ্ছে ৬ জন চেয়ারম্যান প্রার্থীদের ভিতরে ভোটের মূল লড়াই জমে উঠবে।
প্রার্থীরা হলেন, স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান (অটোরিক্সা), আবুল হোসেন (নৌকা) প্রতিক, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফ (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী জেবর আলী (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী জালাল উদ্দিন (চশমা) ও স্বতন্ত্র প্রার্থী মাসুম মোল্লাহ (আনারস)।
প্রতিক পাওয়ার পর থেকেই প্রার্থীরা ভোট চাইছেন ভোটারদের দ্বারে দ্বারে। তবে চেয়ারম্যান প্রার্থীদের ভিতরে মাসুম মোল্লা কে নিয়ে ইতিমধ্যে গুঞ্জন উঠেছে। স্থানীয় সূত্রে জানা যায় আনারস প্রতিকের প্রার্থী মাসুম মোল্লা মাদক সেবনের সাথে জড়িত। এর আগে ফেনফিডিল হাতে তার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। সেটি নিয়ে গুঞ্ছন এখন ইউনিয়ন জুড়ে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি সে অভিযোগ করে বলেন, আজকে দীর্ঘ দিন পর হরিয়ানে ভোট হচ্ছ্।ে কিন্তু আমাদের ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছে মাসুম মোল্লা। এই মাসুম মোল্লা যে আমাদের ইউনিয়নে চেয়ারম্যান হবে তা আমরা কিছুতেই মানতে পারছি না। তার একটি ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে আপনারা দেখেছেন সে ফেনসিডিল হাতে দাড়িয়ে আছে। এই ছবির মাধ্যমেই বোঝা যাচ্ছে সে মাদকসেবনের সাথে জড়িত আছে। আমরা ইউনিয়নবাসী এরকম মাদকসেবীকে চেয়ারম্যান হিসেবে চাই না ।
ইউনিয়ন আওয়ামী লীগের এক নেতার কাছে এই বিষয়ে জানতে চাওয়া হলে তিনিও নাম প্রকাশে অনিচ্ছুক হয়ে বলেন, আমরা তার মাদক হাতে ছবি সামাজিক যোগযোগ মাধ্যমে দেখেছি। এখন কথা হচ্ছে সে যদি ইউনিয়নের চেয়ারম্যান হয় তাহলে আমাদের সমাজ, পরিবেশ এবং আমাদের ভবিষ্যত প্রজন্ম কি শিখবো। আমাদের ভবিষ্যত প্রজন্মের কাছে আমরা একজন মাদকসেবী কে আমাদের ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে রাখতে চাই না। আপনারা এটাও জানেন যে সে মাসুম মোল্লা আমাদের হরিয়ান ইউনিয়ন আওয়ামী লীগ করতো । কিন্তু সে যে এই শেষ মুহুর্তে এসে দলের বিরোধীতা করবে আমরা তা কোনদিনও ভাবতে পারিনি। সে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে গিয়ে ভোট করবে এটা আমরা কিছুতেই মেনে নিতে পারি না। আমরা মাসুম মোল্লা সহ যারা হরিয়ান ইউনিয়নে নৌকার বিরোধীতা করছে তাদের বহিষ্কার চাই।
সার্বিক বিষয়ে জানতে চাইলে পবা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, হরিয়ান ইউনিয়নে কোন মাদকসেবী চেয়ারম্যান হোক তা আমরা উপজেলা আওয়ামী লীগ কোনদিনও চাই না। যারা মাদকের সাথে জড়িত তারা কখনো আওয়ামী লীগ করতে পারবে না। আপনারা জানেন ইতিমধ্যে হরিয়ানে যারা নৌকার প্রার্থীর বিপক্ষে গিয়ে স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছে আমরা উপজেলা আওয়ামী লীগ আমাদের দলের গঠনতন্ত্র অনুযায়ী দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে গঠনতন্ত্রের ৪৭/১১ ধারা মোতাবেক সকল পদ থেকে তাদের কে অপসারণ করেছি। তারা আর কখনো দলে আসতে পারবে না সেই সুযোগ আর নেই।


প্রকাশিত: জুলাই ৮, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ