সর্বশেষ সংবাদ :

হাসারাঙ্গাকে তিরস্কার আইসিসির

স্পোর্টস ডেস্ক: আইসিসির আচরণবিধির লেভেল ওয়ান ভঙ্গের দায়ে শ্রীলঙ্কার ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে তিরস্কার জানিয়েছে আইসিসি। সেইসঙ্গে তাকে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। শুক্রবার বিশ্বকাপ বাছাই ম্যাচের ঘটনা। বুলাওয়েতে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটিতে আউট হওয়ার পর প্যাভিলিয়নে ফেরার পথে আক্রমণাত্মক ভঙ্গিতে বাউন্ডারির সীমানায় ব্যাট দিয়ে আঘাত করেন হাসারাঙ্গা।
তার ওই আচরণের জন্য রিপোর্ট করেছেন অনফিল্ড আম্পায়ার মার্টিন স্যাগারস ও গ্রেগ ব্রেথওয়েট, তৃতীয় আম্পায়ার জয়রমন মাদানাগোপাল এবং চতুর্থ আম্পায়ার আসিফ ইয়াকুব। তাদের রিপোর্টের প্রেক্ষিতে ম্যাচ রেফারি শাইদ ওয়াদভেলা শাস্তি আরোপ করেছেন হাসারাঙ্গাকে। লঙ্কান এই ক্রিকেটার তার দোষ স্বীকার করে নেওয়ায় নতুন করে শুনানির প্রয়োজন পড়েনি।
হাসারাঙ্গার ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। ২৪ মাসের মধ্যে তার এটি দ্বিতীয় অপরাধ। ফলে ডিমেরিট পয়েন্ট দাঁড়িয়েছে ২। ২৪ মাসের মধ্যে আর দুটি ডিমেরিট পয়েন্ট পেলে ২টি নিষেধাজ্ঞা পয়েন্ট যোগ হবে। সেটা হলে এক টেস্ট কিংবা দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ করা হবে হাসারাঙ্গাকে।


প্রকাশিত: জুলাই ৩, ২০২৩ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ