৩ ওভারে ৬ উইকটে হারিয়ে হারলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: অকল্যান্ডে প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের সামনে টার্গেটটা অবশ্য বিশাল ছিল, ২২৭। কিন্তু সেই টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল সফরকারীদের। ৪ উইকেট হারিয়ে ১৫ ওভারে তুলে ফেলেছিল ১৫৯ রান। জিততে ৩০ বলে প্রয়োজন ছিল ৬৮ রান। যা অসম্ভব কিছু নয়।
কিন্তু এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। মাত্র ১৮ বলের ব্যবধান বাকি ৬ উইকেট হারিয়ে হেরে যায় ৪৬ রানে। ১৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে তারা করতে পারে ১৮০ রান। সিয়াম আইয়ুবের ব্যাটে শুরুটা দুর্দান্ত করে পাকিস্তান। ২.১ ওভারেই তুলে ফেলে ৩৩ রান। এরপর ফিরেন তিনি। মাত্র ৮ বলে ২ চার ও ৩ ছক্কায় করে যান ২৭ রান।
এরপর মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম ধারা বজায় রাখেন। তাদের দুজনের ব্যাটে ৫.২ ওভারেই হয়ে যায় ৬৩ রান। অবশ্য এই রানে ফিরেন রিজওয়ান। ২ চার ও ২ ছক্কায় ১৪ বলে করেন ২৫ রান। ৯০ রানের মাথায় গিয়ে আউট হন ফখর জামান। তিনি ১ চার ও ১ ছক্কায় ১৫ রান করেন। সেখান থেকে বাবর আজম ও ইফতিখার আহমেদ দলকে নিয়ে যান ১৩০ পর্যন্ত। এরপর ইফতিখার ১ চার ও ২ ছক্কায় ২৪ রান করে আউট হন।
বাবর ও আজম খান জয়ের ট্র্যাকেই রেখেছিলেন দলকে। ১৫ ওভারে তুলে ফেলেছিলেন ১৫৯ রান। কিন্তু এরপর ১৮ বলের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে ১৮০ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তান। ১৫৯ রানের মাথায় আজম খান ফেরেন ১০ রান করে। একই রানে অধিনায়ক শাহীন আফ্রিদি ডাক মেরে ফেরেন । দারুণ খেলে জয়ের স্বপ্ন বাঁচিয়ে রাখা বাবর ফেরেন ১৭৩ রানের সময়। ৩৫ বলে ৬টি চার ও ২ ছক্কায় ৫৭ রান করে যান তিনি।
এরপর ১৭৭ রানে উসামা মীর এবং ১৮০ রানে আব্বাস আফ্রিদি ও হারিস রউফ আউট হওয়ার মধ্য দিয়ে অলআউট হয় পাকিস্তান। আমের জামাল ১ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ১৪ রানে। বল হাতে টিম সাউদি ৪ ওভারে ২৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। অ্যাডাম মিলনে ৪ ওভারে ৫০ রান দিয়ে নেন ২টি এবং বেন সিয়ার্স ৪ ওভারে ৪২ রান দিয়ে নেন আরও ২টি উইকেট। ইশ সোধি ৩ ওভারে ৩৩ রান দিয়ে নেন ১টি উইকেট।
তার আগে ৮ উইকেটে নিউ জিল্যান্ডের ২২৬ রানের ইনিংসে ব্যাট হাতে বড় অবদান রাখেন ড্যারিল মিচেল ও কেন উইলিয়ামসন। মিচেল মাত্র ২৭ বলে ৪টি চার ও সমান সংখ্যক ছক্কায় ৬১ রান করেন। আর উইলিয়ামসন ৪২ বলে ৯ চারে করেন ৫৭ রান। এর বাইরে ফিন অ্যালেন ৩ চার ও ৩ ছক্কায় করেন ৩৪ রান। এছাড়া মার্ক চ্যাপম্যান ২ চার ও ২ ছক্কায় ২৬ এবং গ্লেন ফিলিপস ৩ চারে করেন ১৯ রান। বল হাতে পাকিস্তানের শাহীন আফ্রিদি ৪ ওভারে ৪৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩টি উইকেট নেন আব্বাস আফ্রিদিও। আর হ্যারিস রউফ ৪ ওভারে ৩৪ রানের বিনিময়ে নেন ২টি উইকেট।


প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪ | সময়: ৫:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর