সর্বশেষ সংবাদ :

বাগমারায় বাসুপাড়া ইউপির ৫নং ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসীল ঘোষণা

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার ৭ নং বাসুপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে সাধারণ সদস্য পদে উপ-নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়েছে। সম্প্রতি ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য মৃত্যুবরন করায় তা শূন্য হয়ে পড়ে।
স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ১০ বিভি অনুযায়ী ওই ওয়ার্ডে উপ-নির্বাচনের লক্ষ্যে এরই মধ্যে তফসীল ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন ও রিটানিং অফিসারের কার্যালয়। তফসীল অনুযায়ী আগামী ১৮ জুন ২০২৩ রবিবার রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৯ জুন রিটানিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই এবং ২৫ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। সেই সাথে ১৭ জুলাই ২০২৩ তারিখ সোমবার ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার গোলাম মোস্তফা বলেন, বাসুপাড়া ইউনিয়নের সাধারণ ওয়ার্ড সদস্য মৃত্যুবরণ করায় সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের লক্ষ্যে এরই মধ্যে তফসীল ঘোষণা করা হয়েছে। তফসীল ঘোষণা করা হলেও এখন পর্যন্ত কোন প্রার্থীই মনোনয়নপত্র উত্তোলন করেনি। ওই ওয়ার্ডে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।


প্রকাশিত: জুন ৬, ২০২৩ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ