সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জে জেম হত্যা মামলায় জেলা যুবলীগের সাবেক সভাপতি লিটনসহ ৬ আসামী কারাগারে 

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : 
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ও জেলা যুবলীগে নেতা খাইরুল আলম জেম হত্যা মামলায় জেলা যুবলীগর বহিস্কৃত সভাপতি সামিউল হক লিটন ও চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ রানা টিপুসহ ৬ জন আসামীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা. আদীব আলী তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ সময় উ”চ আদালতে জামিন পাওয়া ২৬ জনের জামিন বহাল রাখা হয়।

 

এর আগে মঙ্গলবার দুপুরে জেম হত্যা মামলার ৩২ আসামি আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে তাদের এ আদেশ দেওয়া হয়। এই মামলায় উ”চ আদালতে জামিনপ্রাপ্ত প্রধান আসামি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আ.লীগের সদস্য মোখলেসুর রহমান আদালতে উপস্থিথ হননি।

 

 

জামিন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ রানা টিপু, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শান্তিমোড়ের রামকৃষ্টপুর মহল্লার বহিষ্কৃত জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মাঝপাড়া মহল্লার আলমগীর হোসেন ও একই এলাকা জামিল, সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের গিধনি পাড়া গ্রামের আব্দুল কাদের, শিবগঞ্জ পৌর এলাকার মর্দনার নয়াটোলা গ্রামের মাহিন রেজা।

 

 

পাবলিক প্রসিকিউটর (পিপি) নাজমুল আজম টিপু জানান, জেম হত্যা মামলার মোট ৪৮ জন আসামি। আলোচিত এ মামলায় হাইকোর্ট থেকে আগাম চার সপ্তাহের জামিন নেন ৩৪ জন। আদালতে স্বশরীরে ৩৪ জনের মধ্যে ৩২ জন উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। পরে ২৬ জনকে জামিন প্রদান করলেও ৬ জনকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন বিজ্ঞ আদালত।

 

 

আসামী পক্ষের আইনজীবী নজরুল ইসলাম জানান, জেম হত্যার এজাহারভুক্ত ৪৮ আসামির মধ্যে ৩২ জনের জামিন আবেদন করা হয় আদালতে। শুনানি শেষে বিচারক ২৬ জনের জামিন মঞ্জুর করেন। তবে এজাহারে বর্ণিত অভিযোগ বিবেচনায় ৬ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন তিনি।

 

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড় এলাকায় ইফতার কেনার সময় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে নিহত হয় খাইরুল আলম জেম। এঘটনায় তার ভাই মনিরুল ইসলাম ২২ এপ্রিল বাদি হয়ে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমানকে প্রধান আসামী করে ৪৮ জনের নামে হত্যা মামলা দায়ের করেন।

সানশাইন / শাহ্জাদা


প্রকাশিত: মে ৩০, ২০২৩ | সময়: ১০:১৩ অপরাহ্ণ | Daily Sunshine