স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে সরকার : এমপি মনসুর

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর পুঠিয়া-দুর্গাপুর আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
এর অংশ হিসেবে আমার সংসদীয় এলাকার দুই উপজেলায় ফ্রি আইক্যাম্পের মাধ্যমে প্রান্তিক মানুষের চক্ষু চিকিৎসা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে স্বাস্থ্যসেবা খাতে সরকারের আরো যেসব সুযোগ সুবিধা রয়েছে বিনামূল্যে তা পৌঁছে দেয়া হবে।
শুক্রবার সকালে পুঠিয়ায় পিএন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি আইক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন প্রফেসর ডা. মনসুর রহমান।
সাংসদ মনসুর রহমানের নিজ উদ্যোগে ও পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় এবং লায়ন্স চক্ষু হাসপাতালের বাস্তবায়নে দিনব্যাপী ফ্রি আইক্যাম্প অনুষ্ঠিত হয়।
আইক্যাম্পে উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম থেকে প্রায় এক হাজার মানুষ বিনামূল্যে চক্ষুসেবা গ্রহণ করেন।
এছাড়াও প্রায় দুই শতাধিক মানুষের উন্নত চক্ষুসেবা দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেয়া দেন সাংসদ মনসুর রহমান।
এদিকে, পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন ও জাতীয় দুর্যোগ প্রশমন দিবসে প্রধান অতিথি ছিলেন এমপি ডা. মনসুর রহমান।
জুম্মার নামাজ শেষে পুঠিয়া কেন্দ্রীয় জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন করেন সাংসদ ডা. মনসুর রহমান।
এ সময় ছিলেন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আলী মাজরুই রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক, ভালুকগাছী ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব প্রমুখ।


প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ