সর্বশেষ সংবাদ :

অধৈর্য ব্যাটিংয়ে দিকহারা বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: বৃষ্টিবিঘ্নিত দিনে চারদিনের ম্যাচের প্রথম দিনে মঙ্গলবার খেলা হলো কেবল ৪৯ ওভার। তাতেই দিকহারা বাংলাদেশ ‘এ’ দল। ১৭৫ রান তুলতেই হারিয়েছে ৫ উইকেট। সঙ্গে দলের ওপেনার সাদমান ইসলাম চোট পেয়ে ছেড়েছেন মাঠ। তাতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় চারদিনের ম্যাচের শুরুটা একদমই ভালো হয়নি স্বাগতিকদের। নাঈম হাসানকে সঙ্গে নিয়ে দিনের খেলা শেষ করেছেন শাদাহাত হোসেন দিপু।
তাড়াহুড়ো ব্যাটিংয়ে নিজেদের বিপদ ডেকেছেন ব্যাটসম্যানরা। আলগা শট আর অধৈর্য মানসিকতায় দলকে ব্যাকফুটে ঠেলে দিয়েছেন ব্যাটসম্যানরা। দিনের প্রথম বলেই ড্রেসিংরুমের পথ ধরতে পারতেন জাকির হাসান। আকিম জরদানের বলে আরেকটু গতি থাকলেই জাকিরের ব্যাট ছুঁয়ে আসা বল সোজা জশুয়া ডি সিলভার গ্লাভসে জমা হতো। বেঁচে যাওয়া জাকির অবশ্য নিজের উইকেটের মায়া করেননি। ৪ বাউন্ডারিতে দ্রুত ১৮ রান তুলে ওই আকিম জরদানের বলেই উইকেটের পেছনে ক্যাচ দেন।
তিনে নেমে সাইফ হাসান নিজের স্বভাবসুলভ আক্রমণাত্মক ব্যাটিংয়ে এগিয়ে যান। চতুর্থ বলে পেয়ে যায় নিজের প্রথম বাউন্ডারি। পরের বলেই হাঁকান আরেকটি চার। আরেকপ্রান্তে থাকা সাদমান ইসলাম দ্যুতি ছড়াচ্ছিলেন ঠিকঠাক। টাইমিং মিলিয়ে ভালো ব্যাটিং করছিলেন। কিন্তু অ্যান্ডারসন ফিলিপের আচমকা এক বাউন্সার তার বামহাতে আঘাত করে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। এরপর মাঠ ছেড়ে উঠে যান। ৩৬ বলে ১১ রান করেছিলেন সাদমান।
সাইফের নতুন সঙ্গী নাঈম শেখ ভালো কিছু করতে পারেননি। উইকেটের ওপরের বল কাট করতে গিয়ে ইনসাইড এজ হয়ে বোল্ড হন মাত্র ৫ রানে। আর সাইফ হাসানও বেশিক্ষণ টিকতে পারেননি। ৫১ বলে ৩১ রান করে অফস্পিনার সিনক্লিয়ারের বলে এলবিডব্লিউ হন। অধিনায়ক আফিফও দেখাতে পারেননি ধৈর্য। সাবলীল ব্যাটিংয়ে রান করলেও উইকেট আগলে রাখার চেষ্টা ছিল না। বিপদে হতে পারেননি দলের ঢাল। তাতে আরও বিপদে পড়ে বাংলাদেশ। ৩৪ বলে ৩৭ রান করে জরদানের বলে এলবিডব্লিউ হন।
জাকেরের পরিবর্তে সুযোগ পাওয়া ইরফান শুক্কুরের বড় সুযোগ ছিল নিজেকে মেলে ধরার। কিন্তু উইকেটরক্ষক ব্যাটসম্যান ২১ রানে উইকেট উপহার দিয়ে আসেন প্রতিপক্ষকে। শাহাদাত হোসেন একা লড়েছেন। রান তোলায় তার আগ্রহ ছিল কম। উইকেটে টিকে থেকে লড়াই করার চেষ্টায় ব্যাটিং করছেন। ৭৭ বলে করেছেন ২৮ রান। আর নাঈম হাসান ২০ বলে ১২ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। প্রথম দিন ব্যাটিং একেবারেই মনপুত হয়নি। দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার।


প্রকাশিত: মে ২৪, ২০২৩ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর