সর্বশেষ সংবাদ :

ইস্পাহানি গ্রুপের ৪টি প্রতিষ্ঠান পেল গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড

সানশাইন ডেস্ক: শ্রমিক ও পরিবেশ বান্ধব কর্মপরিবেশ নিশ্চিতের স্বীকৃতি হিসেবে ২০২৪ সালের গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড জিতে নিয়েছে ইস্পাহানি গ্রুপের ৩টি চা-বাগান ও ১টি রপ্তানিমুখী টেক্সটাইল মিল। এবারের ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ এ চা ক্যাটাগরিতে পুরষ্কৃত হয়েছে ইস্পাহানি গ্রুপের ‘মির্জাপুর চা বাগান’, ‘জেরিন চা বাগান’ ও ‘গাজীপুর চা বাগান’, এবং টেক্সটাইল ক্যাটাগরিতে পুরষ্কৃত হয়েছে ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস’।
শ্রমবান্ধব নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতে প্রতিষ্ঠানের প্রতিশ্রুতিবদ্ধতার স্বীকৃতি স্বরূপ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয় এ পুরস্কার প্রদান করে থাকে।
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়-এর যৌথ উদ্যোগে দেশীয় ১২টি খাতের ২৯টি কারখানা/প্রতিষ্ঠানকে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ প্রদান করে।
এ উপলক্ষে ২৮ এপ্রিল, রবিবার রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) তে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়, যার প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের মাননীয় স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এবং সভাপতি হিসেবে ছিলেন শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মাহবুব হোসেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর হাত থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন এম. এম. ইস্পাহানি লিমিটেডের পরিচালক মির্জা আহমেদ ইস্পাহানি, সিওও-গার্ডেন গোলাম মুস্তফা এবং সিওও-পিটিএইচএম মাহবুবুল আলম।
উল্লেখ্য, ইতোপূর্বেও ইস্পাহানি গ্রুপের দুটি চা-বাগান ‘গাজীপুর’ ও ‘নেপচুন’ ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২০’ এর দুটি পুরস্কার জিতেছিল। এবারের অ্যাওয়ার্ড প্রাপ্তি শ্রম বান্ধব, নিরাপদ ও শোভন কর্মপরিবেশ নিশ্চিতে ইস্পাহানি গ্রুপের দৃঢ় অঙ্গীকার ও ধারাবাহিক প্রচেষ্টার আরেকটি স্বীকৃতি।


প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ