সর্বশেষ সংবাদ :

পবায় জমি সংক্রান্ত বিরোধের জেরে মারপিট, ভাঙচুর ও লুটপাট

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় জমি সংক্রান্ত জেরে মারপিটে পাঁচজন আহত হয়েছে। এছাড়াও প্রতিপক্ষের লোকজন বাড়ি ও সুকেশ ভাঙচুরসহ সোনার চেইন ও টাকা লুটপাটের অভিযোগ হয়েছে। ঘটনাটি ঘটেছে পবা উপজেলার হরিয়ানের নলখোলার আশরাফের মোড় এলাকায়। আহতদের রাজশাহী মেপিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এব্যাপারে আরএমপি কাটাখালী থানায় অভিযোগ হয়েছে।
সরোজমিন ও অভিযোগ থেকে জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে মৃত খোদা বক্সের ছেলে লিটনের জমি জোরপূর্বক প্রতিবেশী আশরাফ আলীর ছেলে ইদ্রিস আলী ও ডা. সিদ্দিকের লোকজন বাঁশদিয়ে ঘিরে ফেলে। লিটন বাধা দিতে গেলে মেরে ফেলার হুমকী দিয়ে তাকে হাসুয়া, বটি, ফলা ও দেশিয় অস্ত্র দিয়ে আক্রমন করে। লিটন এবং তার স্ত্রী ও মা প্রাণের ভয়ে পালিয়ে রাজ্জাকের বাড়িতে আশ্রয় নেয়। ডা. সিদ্দিকের নির্দেশে আক্রমনকারিরা রাজ্জাকের বাড়িতেও হামলা চালায়।
এসময় বাড়িতে অবস্থানরত মৃত ইউসুফ কবিরাজের ছেলে আব্দুর রাজ্জাক, মৃত খোদা বক্সের ছেলে লিটন, রাজ্জাকের স্ত্রী নাসিমা, মেয়ে সুমি ও শিমলাকে মারপিট করে। তারা ঘরের সুকেশ, এলইডিসহ আসবাবপত্র ভাঙচুর করে রাজ্জাকের ছেলে মাছ ব্যবসায়ী রাজিবের চারলাখ টাকাসহ মেয়েদের গলা থেকে প্রায় আড়াই ভরি ওজনের তিনটি চেনমালা ছিনিয়ে নিয়ে চলে যায়। তাদের কান্নাকাটি ও চিৎকারে স্থানীয়রা এসে আহত নাসিমা, মেয়ে সুমি ও শিমলাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।
এব্যাপারে রাজিব বাদি হয়ে আরএমপি কাটাখালী থানায় অভিযোগ দিয়েছে। এতে আসামীরা হলেন ইদ্রিস আলী, আফান কবিরাজের ছেলে শরিফুল ইসলাম ও আলমগীর হোসেন, আব্দুর রহমানের ছেলে আলাউদ্দিন, আজের আলীর ছেলে শরিফ উদ্দিন, ইদ্রিস আলীর ছেলে আরিফুল ইসলাম। আসামীরা এরআগেও লিটনের বাবা খোদা বক্সকে বেধরক মারপিট করায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।


প্রকাশিত: মে ২০, ২০২৩ | সময়: ৫:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর