রোহিত-রাহুলকে পেছনে ফেলে গেইলে ছুঁলেন কোহলি

স্পোর্টস ডেস্ক: আইপিএলের ম্যাচে বৃহস্পতিবার রাতে বিরাট কোহলির সেঞ্চুরিতে দুর্দান্ত এক জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাতে প্লে-অফ খেলার সম্ভাবনা দারুণভাবে টিকিয়ে রেখেছে তারা। এদিন বিদায় নিশ্চিত হওয়া সানরাইজার্স হায়দারাবাদ আগে ব্যাট করে হেনরিক ক্লাসেনের ১০৪ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান করে। জবাবে বিরাট কোহলির সেঞ্চুরি ও ফাফ ডু প্লেসিসের ৭১ রানের ইনিংসে ভর করে ৪ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পায় বেঙ্গালুরু।
এই জয়ে প্লে-অফে খেলার দৌড়ে ভালোভাবেই টিকে রইলো কোহলি-ডু প্লেসিসরা। ১৩ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলে তারা চতুর্থ স্থানে অবস্থান নিয়েছে। এদিন কোহলি ৩৫ বলে ৫টি চার ও ১ ছক্কায় ফিফটি করেন। এরপর ৬২ বলে ১২টি চার ও ৪ ছক্কায় করে সেঞ্চুরি আউট হন। যা আইপিএলে তার ষষ্ঠ সেঞ্চুরি। এর মধ্য দিয়ে তিনি ক্রিস গেইলকে ছুঁয়ে ফেলেন। ওয়েস্ট ইন্ডিয়ান তারকাও আইপিএলে ছয়টি সেঞ্চুরি করেছিলেন।
এদিকে সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে এটা ছিল কোহলির সপ্তম সেঞ্চুরি। যা ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ। টি-টোয়েন্টিতে লোকেশ রাহুল ও রোহিত শর্মার ৬টি করে সেঞ্চুরি রয়েছে। এদিকে হেনরিক ক্লাসেনসহ সানরাইজার্স হায়দরাবাদের এ পর্যন্ত মোট পাঁচ ব্যাটসম্যান আইপিএলে সেঞ্চুরি করেছেন। অবশ্য তাদের সবাই বিদেশি। ভারতীয় কোনো ব্যাটসম্যান হায়দরাবাদের হয়ে এখনো সেঞ্চুরির দেখা পাননি।


প্রকাশিত: মে ২০, ২০২৩ | সময়: ৫:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ