চাঁপাইনবাবগঞ্জে একদিনে তিন হত্যা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে একদিনে তিনটি হত্যার ঘটনা ঘটেছে। গত রবিবার এলাকায় আধিপত্য ও কিশোর গ্যাং-এর দ্বন্দ্বে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ২জন ও শিবগঞ্জ সীমান্ত এলাকায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। তবে এই পৃথক ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ১০ জন।

 

 

 

নিহতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের চন্দ্রনারায়ণপুর গ্রামের কসিমুদ্দীনের ছেলে জিয়ারুল ইসলাম (৪০), চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মসজিদপাড়ার ফাহাদ আলী (১৬) ও শিবগঞ্জ উপজেলার উপ চকপাড়া মোল্লাটোলার তৈয়মুর রহমানের ছেলে সাদিকুর রহমান (৩৫)।

 

 

 

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের চন্দ্রনারায়ণপুর গ্রামে এলাকায় আধিপত্য বিস্তারকে ঘিরে দীর্ঘদিন ধরে চলে আসা আজিম মেম্বর ও রুহুল মেম্বার গ্রুপের দ্বন্দ্বের জের ধরে সংঘর্ষে জড়িয়ে পড়ে দু’ গ্রুপ। সংঘর্ষে শতাধিক হাত বোমা বিষ্ফোরণ ঘটে। সংঘর্ষে বোমার আঘাতে মারা যায়, জিয়ারুল ইসলাম। এ ঘটনায় আহত হয় আরো প্রায় ১০ জন। সংঘর্ষের ঘটনায় সুন্দরপুর এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন।

 

 

 

 

এদিকে, রবিবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা সেতু এলাকায় ফুচকা বিক্রেতার চেয়ারে বসাকে কেন্দ্র করে কিশোর গ্যাং-এর পুর্ব দ্বন্দ্বে দু’ পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় ছুরিকাঘাতে ফাহাদ আলী নিহত হয়। এঘটনায় আহত একই এলাকার ইমন (১৬) কে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ওসি আরো জানান, পৃথক এই দুইটি ঘটনায় পুলিশ গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে জেলা হাসপাতালে মর্গে পাঠায়। অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সীমান্তবর্তী চকপাড়া এলাকায় পুলিশ সাদিকুর রহমান (৩৫) নামের এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে।

 

 

 

 

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ জানান, বিজিবি’র দেয়া সংবাদের ভিত্তিতে পুলিশ শাহবাজপুরের নামো চকপাড়ার জামতলা ব্রীজ এলাকার ধান ক্ষেতের পাশ থেকে মরদেহ উদ্ধার করা হয়। শাহবাজপুর ইউপি সদস্য ইসমাইল হোসেন বলেন, ‘স্থানীয় এক কৃষকের কাছে খবর পেয়ে ধান ক্ষেতের পাশে মরদেহ পড়ে থাকতে দেখি। স্থানীয়রা রাতে গুলির শব্দ শুনেছে। তবে কার গুলি তা বলতে পারেনি। সাদিকুর সোনামসজিদ স্থল বন্দরে কাজ করতেন’।
চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবি’র ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম কিবরিয়া বলেন, ‘ এটি বিএসএফ রিলেটেড ঘটনা নয়। সীমান্তের কাঁটাতার থেকে ঘটনাস্থল অনেক দূরে। দেশের অভ্যান্তরিন কোন ইস্যুতে এই হত্যাকান্ড ঘটে থাকতে পারে’।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩ | সময়: ৭:৩২ অপরাহ্ণ | Daily Sunshine