শেষ ম্যাচেও হারলো বাংলাদেশ

স্টাফ রিপোর্টার : টানা দুই ওয়ানডেতে হারের পর রাজশাহীতে জয়ের দেখা পেয়েছিল বাংলাদেশের যুবারা। কিন্তু শেষ পর্যন্ত সেই এক জয়তেই সন্তুষ্ট থাকতে হচ্ছে। পাকিস্তান যুবাদের কাছে সিরিজ হারের পর রাজশাহীতে শেষ ম্যাচেও জিততে পারলো না বাংলাদেশ।
৫ ম্যাচের সিরিজের ইতি ঘটলো ৪-১ ব্যবধানে হেরে। এর আগে একমাত্র যুব টেস্টে বাংলাদেশ হেরেছিল বড় ব্যবধানে। আগামীকাল (১৭ মে) দুই দল মুখোমুখি হবে একমাত্র টি-টোয়েন্টিতে।
সোমবার রাজশাহীর শহীদ এএইচএম কামরুজ্জামান স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২৪৪ রান করে পাকিস্তান। তাড়া করতে নেমে ৩৬.৩ ওভারে মাত্র ১৬৪ রানে অলআউট হয় লাল সবুজের দল। বাংলাদেশ হারে ৮০ রানে।
বাংলাদেশের ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন মোহাম্মদ শিহাব জেমস ও আহরার আমিন। শিহাব সর্বোচ্চ ৫৬ ও অধিনায়ক আহরারের ব্যাট থেকে আসে ৫৩ রান। এ ছাড়া জিসান আলম ১৪ রান করেন। আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি।
পাকিস্তান যুবাদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নেন আলি আসফান্দ ও আরাফাত মিনহাজ। ২ উইকেট জমা হয় সাজ্জাদ আলীর ঝুলিতে। এর আগে হামজা নাওয়াজের ৭২ ও শাহজাব খান ৬৭ রানে ভর করে চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দেয় পাকিস্তানের যুবারা। হামজা ৭৬ বলে ৬টি চার ও ৩টি ছয়ে এই রান করেন। তার হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার। অন্যদিকে শাহজাবের ইনিংসটি ছিল ধীরগতির। ৯৩ বলে ৮টি চার ও ১টি ছয়ের মারে এই রান করেন শাহজাব।
এ ছাড়া আযান আওয়াইস ৪১, আরাফাত মিনহজ ৪০ রান করেন। এ ছাড়া আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন মাহফুজুর রহমান রাব্বি। ২টি উইকেট নেন আকান্ত শেখ।


প্রকাশিত: মে ১৬, ২০২৩ | সময়: ৫:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ