সর্বশেষ সংবাদ :

জনগণ আর কখনো স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় আসতে দেবে না: রাসিক মেয়র লিটন

স্টাফ রিপোর্টার
রাজশাহী মহানগরীর রবিদাস ও হরিজন সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শুক্রবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত নগরীর আইডি হাসপাতাল চত্বরে এই সভার আয়োজন করা হয়। সভার শুরুতে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানান রবিদাস ও হরিজন সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

 

 

 

 

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পরে যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে, তারা এবং তাদের প্রতিনিধিরা যুবদল, ছাত্রদল, ছাত্রশিবির ইত্যাদি নানা রকমভাবে আপনাদের নির্যাতন করেছিল। সেটি মনে রাখতে হবে, ভুলে গেলে চলবে না। যারা দেশের স্বাধীনতা বিশ্বাস করে না, যারা এখনো দেশকে পাকিস্তানী ধারায় নিয়ে যেতে চায়, সেই সমস্ত দলের নেতাকর্মীরা আপনাদের উপর বিভিন্নভাবে নির্যাতন করেছে। বিএনপি-জামায়াত যখন যেখানে সুযোগ পেয়েছে, সেখানেই আপনাদের উপর শারিরীক ও মানসিকভাবে নির্যাতন করেছে। তবে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর এসব কর্মকাণ্ড কঠোরভাবে দমন করে সবাইকে নিয়ে দেশ পরিচালনা করছেন। এদেশের মানুষ আর কখনো স্বাধীনতাবিরোধীদের ক্ষমতায় আসতে দেবে না।’

 

 

 

 

 

রাসিক মেয়র লিটন বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। অনেকে বলেন সংখ্যালঘু। আমি সংখ্যালঘু বলতে চাই না, সংখ্যা দিয়ে কাউকে গুনতে চাই না। এদেশের সকল নাগরিকদের সমান অধিকার। আপনার, আমার সবার সমান অধিকার।

রাসিক মেয়র বলেন, রাজশাহীতে আরো বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে আনতে চাই। কৃষি বিশ^বিদ্যালয় করতে চাই। নগরীর বিভিন্ন স্থানে আইসিটি ট্রেনিং সেন্টার স্থাপন করে বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে চাই।

মেয়র আরো বলেন, এবার আমার লক্ষ্য রাজশাহীতে শিল্পায়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা। রাজশাহীতে নৌবন্দর স্থাপন, নৌরুট চালু, রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত সরাসরি ট্রেন ও বাস চালু ইত্যাদি কাজের ক্ষেত্র তৈরি করে রেখেছি। আমি নির্বাচিত হলে এসব কাজ বাস্তবায়ন হবে। রাজশাহীকে আরো কর্মমুখর ও সুন্দর শহর হিসেবে গড়ে তুলতে চাই। নগরীর আয়তন বাড়বে, বাড়বে নাগরিক সুযোগ-সুবিধা।

 

 

 

 

 

 

 

সভায় অপপ্রচার ও গুজবের ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান রাসিক মেয়র।

শ্রী রঘুনাথ রবিদাসের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর নূরুজ্জামান টুকু, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, রবিদাস ভক্ত মন্দিরের সভাপতি জীবন রবিদাস, শেখর হেলা সহ রবিদাস ও হরিজন সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

 

 

 

 

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: মে ১২, ২০২৩ | সময়: ১১:১৬ অপরাহ্ণ | Daily Sunshine