সর্বশেষ সংবাদ :

সোনার দেশ গড়তে অবদান রাখবে স্বেচ্ছাসেবক লীগ : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আরো গতিশীল হবে এবং জাতির পিতার স্বপ্নের সুখী-সমৃদ্ধ ও উন্নত-আধুনিক সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বুধবার বেলা ১২টায় স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নওগাঁ শহরের সরিষাহাটির মোড়ে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।
মন্ত্রী বলেন, দেশের সর্ববৃহৎ ও জনপ্রিয় রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে যখন নানা ষড়যন্ত্র চলছিল সেই দুর্দিনে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেকব লীগ দল এবং নেত্রীর মর্যাদা ফিরিয়ে আনতে গুরুত্বপূর্ন ভুমিকা রেখেছে।
সবাইকে সু-সংগঠিত থাকার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছিল তারা আবারও মাথাচাড়া দিয়ে উঠতে চাচ্ছে। তারা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কার্যালয়ে ঘেরাও করতে চায়। সরকারের পতন ঘটাতে চায়। আমি বলতে চাই, আওয়ামী লীগ পরিবারের একটি রক্ত বেঁচে থাকা পর্যন্ত এই স্বপ্ন তাদের সফল হবে না। আওয়ামী লীগ ও স্বাধীনতা স্বপক্ষে যারা রয়েছেন তাদেরকে কেউ কোনদিন দাবিয়ে রাখতে পারবে না। তাদেরকে রাজনীতিকভাবেই মোকাবেলা করা হবে।
সাধন চন্দ্র মজুমদার বলেন-শুধু সম্মেলন আর প্রতিষ্ঠার মধ্যে সীমাবদ্ধ থাকলে হবে না। আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৈনিক হিসেবে কাজ করে আওয়ামী লীগকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তৃণমূলের কর্মী রায় আওয়ামী লীগের শক্তি। তাই সবাই মিলে সু-সংগঠিত থাকলে এমন কোন শক্তি নেই প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আওয়ামী লীগকে হারাতে পারে।
আলোচনা সভায় জেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল খালেকসহ, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, যগ্ম-সাধারণ সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক সুমন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার সাহা, জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী বক্তব্য রাখেন।
পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।
এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।


প্রকাশিত: জুলাই ২৮, ২০২২ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ