ডিজিটাল সেবা এখন সবার হাতে: এমপি এনামুল হক

স্টাফ রিপোর্টার, বাগমারা: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ রাজশাহীর বাগমারায় সরকারি ও এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় ও সমমানের মাদ্রাসার ৯ম ও ১০ম শ্রেণির অধ্যায়নরত প্রথম তিনজন মেধাবী শিক্ষার্থীর মধ্যে জনশুমারি ও গৃহগণনা-২০২১ প্রকল্পের ট্যাবলেট (ট্যাব) বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায় ট্যাব বিতরন উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিস।
উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরন করেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
প্রধান অতিথি বক্তব্যে বলেন, বর্তমান সরকার তথ্য প্রযুক্তিতে নতুন প্রজন্মকে সম্পৃক্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। লেখাপাড়া করার পাশাপাশি প্রযুক্তি জ্ঞানে দক্ষ করতে ৯ম ও ১০ম শ্রেণির সেরা তিন জন করে শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ কার্যক্রম পরিচালনা করছেন। জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করতে কাজ করছে সরকার। দেশের উন্নয়নে যে পরিমান অগ্রগতি সাধিত হয়েছে তা বলার অপেক্ষা রাখে না।
তিনি আরো বলেন, বর্তমান সরকার সুষম বন্টন পদ্ধতি পালন করে কল্যাণকর রাষ্ট্রে পরিণত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষকে উন্নত করা সহ দেশের সম্পদকে কাজে লাগিয়েছেন। জাতির পিতা স্বাধীন বাংলাদেশ দিয়ে গেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই দেশকে সোনার বাংলায় পরিণত করছেন। প্রধানমন্ত্রীর উপহার ট্যাব পেয়ে মেধাবীরা অনেক ভালো করবে। বাসায় বসে থেকে বিশে^র বিভিন্ন বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করতে পারবে। এইজন্য শিক্ষার্থীদের হাতে হাতে ডিজিটাল সেবা পৌঁছে দিতে সরকার বদ্ধ পরিকর। কারণ শিক্ষার্থীরা ডিজিটাল সেবা পেলে সমৃদ্ধ হবে দেশ।
অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদ হাসান, পরিসংখ্যান কর্মকর্তা ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবি।
আলোচনা শেষে উপজেলার ৭৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৫৬ জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ করা হয়েছে।


প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩ | সময়: ৫:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ