সর্বশেষ সংবাদ :

আবারো আরডিএ মার্কেটকে ঝুঁকিপূর্ণ ঘোষণা

স্টাফ রিপোর্টার : 

সারাদেশে একের পর এক মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেই চলেছে। এনিয়ে ক্রেতা বিক্রেতা উভয়ের মাঝে দেখা যাচ্ছে মিশ্র প্রতিক্রিয়া। তারই ধারাবাহিকতায় পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে বিভাগীয় শহরটির বহু পুরোনো আরডিএ মার্কেট মনিটরিং করেছে ফায়ার সার্ভিস। মনিটরিং শেষে বিগত বছর গুলোর মত এবারো মার্কেটটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক হওয়ার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

 

 

 

 

এ নিয়ে সোমবার (১৭ এপ্রিল) সকালে মার্কেট দুটির প্রবেশপথে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দুটি ব্যানার টানিয়ে দেয়া হয়। ব্যানার দুটিতে লেখা ছিল ‘অগ্নিনিরাপত্তার দিক থেকে রাজশাহী আরডিএ মার্কেট খুবই ঝুঁকিপূর্ণ। তাই সংশ্লিষ্ট সকলকে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হলো।

 

 

 

 

অভিযান শেষে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভাগীয় উপ-পরিচালক মো: ওয়াহিদুল ইসলাম বলেন, ‘নিউমার্কেট ও আরডিএ মার্কেটে অগ্নিনির্বাপণের কোনো ব্যবস্থা নেই। আরডিএ মাকের্টের আশপাশে কোনো পুকুরও নেই। ফলে অগ্নিকাণ্ড ঘটলে পানির অভাবে আগুন নেভাতে প্রতিবন্ধকতার সৃষ্টি হবে।’

 

 

 

এছাড়া দুই মার্কেটের সিঁড়িতেও মালামাল রাখা হয়। ফলে আগুনের ঘটনা ঘটলে মানুষ সহজে নামতেও পারবে না। আর আরডিএ মাকের্টের ভেতরে এলোমেলোভাবে বৈদ্যুতিক তার রয়েছে। ফলে সহজেই আগুনের ঘটনা ঘটতে পারে। এসব কারণে মার্কেটটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

 

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩ | সময়: ৩:১৮ অপরাহ্ণ | Daily Sunshine