রাজশাহীতে জমি নিয়ে প্রতারণা, গ্রীণ প্লাজা রিয়েল এ্যাস্টেটের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: গ্রীণ প্লাজা রিয়েল এ্যাস্টেটের বিরুদ্ধে নগরীর দরিখোরানা এলাকার এক জমির মালিক আবু হানিফ সংবাদ সম্মেলন করেছেন। শনিবার দুপুরে রাজশাহী সংবাদিক ইউনিয়নে এ সংবাদ সম্মেলন করেন আবু হানিফ। এই জমিটি আবু হানিফ পৈত্রিক সূত্রে পাওয়া বলেও দাবি করেছেন। সেই জমি নিয়ে গ্রীণ প্লাজা রিয়েল স্টেটের স্বত্বাধিকারী মোস্তাফিজ নানা ধরনের কুটকৌশল চালাচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবু হানিফ বলেন, উক্ত জমির মালিক আমি। যা পৈতিক সূত্রে পেয়েছি। মোস্তাফিজ তিনি গ্রীণ প্লাজা রিয়েস্টেটের স্বত্বাধিকারী। তিনি অসৎ উদ্দেশ্যে আমার এবং আমার পরিবারের সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। উক্ত সম্পর্কের সুযোগে সে আমার ও আমার পরিবারের সরলতার সুযোগ নিয়ে আমাকে আমার পরিবারকে সমাজে হেয় প্রতিপন্ন করার জন্য বিভিন্ন ধরনের কুটকৌশল গ্রহণ করে।
তিনি বলেন, আমি গ্রীণ প্লাজা স্বত্বধাকারী মোস্তাফিজের সাথে নন-জিডিশিয়াল স্ট্যাম্পে প্রাথমিকভাবে আমাদের মধ্যে একটি চুক্তি নামা সম্পাদিত হয়। সরকারি রেজিষ্ট্রি হওয়ার পূর্বে সে আমার তৃতীয় তলা বিশিষ্ট বাড়ি ভেঙে ফেলে আমাকে ও আমার পরিবারের ক্ষতি সাধন এবং সকল মালামাল নিয়ে যায়।
পরবর্তীতে বিভিন্ন ম্যাধমে জানিতে পারি, বিভিন্ন ব্যক্তির সঙ্গে জমি নিয়ে আজ অবদি কোন এ্যাপ্টমেন্ট নির্মাণ করে নাই। বর্তমানে সে লোকজন অসহায় জীবন যাপন করিতেছে। আপনারা খবর নিলে জানিতে পারিবেন চেম্বার অফ কর্মাসে মোস্তাফিজের নামে প্রতারণার একাধিক অভিযোগ জমা হয়েছে। রাজশাহী সিটি করপোরেশনের মেয়রের কাছে অনেক প্রতারণার অভিযোগ জমা রহিয়াছে। আমি এসব জানিতে পারার পরে আমি ভীত হয়ে পড়ি। আমি যেহেতু সরকারী বিধি মোতাবেক রেজিষ্টারকৃত কোন দলিল সম্পাদান করি নাই।
আমি অন্য কোম্পানীর সঙ্গে পাবলিক পাটনারশিপ এ্যাক্ট এর ম্যাধ্যমে বিভিন্ন কোম্পানির সঙ্গে যোগাযোগ করি অবশেষে এসকে এন্ড ট্রাইঙ্গেল কোম্পানির সঙ্গে আমার উক্ত জমিটি দেওয়ার জন্য মনস্থির করি। পরবর্তীতে মনস্থির করার কারণে মোস্তাফিজ আমাকে সামাজিক ও আইনগতভাবে হেনস্থা করার জন্য করারর জন অপচেষ্টা চালায়। আজ অবদি ক্ষতিগ্রস্থ করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমি কিছু দিন যাবত দেকছি মোস্তাফিজ কিছু হলুদ সাংবাদিকের ম্যাধমে মিথ্যা সংবাদ পরিবেশন করছে। যার ফলে আমার এবং উক্ত এসকে এন্ড ট্রাইঙ্গেল এর ব্যাবস্থাপনা পরিচালক তৌরিদ-আল-মাসুদ (রনি) মান সম্মান ক্ষুন্ন করছে।
উক্ত কারণে মিথ্যা সংবাদের প্রতিবাদ জানাচ্ছি। উক্ত সংবাদে প্রকাশ করা হয়েছে যে জমি জালিয়াতি করা হয়েছে কিন্তু আমার বোধগম্য হচ্ছে না যে আমার জমি আমি কিভাবে জালিয়াতি করেছি উক্ত জমির মালিক আমি মোস্তাফিজ না। মোস্তাফিজের সাথে আমার আইনগত ভাবে রেজিষ্টাকৃত কোন চুক্তি সম্পাদিত হয়নি। আমি প্রশাসনের কাছে আকুল আবেদন জানাছি এই প্রতারক মোস্তাফিজের হাত থেকে আমাকে ও আমার পারিবারকে উদ্ধার করার জন্য।


প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪ | সময়: ৩:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ