সর্বশেষ সংবাদ :

১০ টাকায় ব্যাগভর্তি বাজার হ্যাপিনেস সুপারশপে !

স্টাফ রিপোর্টার :

 

এবার ১০ টাকায় ব্যাগভর্তি বাজার ও বিনামূল্যে ঈদের নতুন পোশাক বিতরনের আয়োজন করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। সুবিধাবঞ্চিত দুস্থ ও অসহায় প্রায় ৩৫০ পরিবারকে দু’বেলা ভালো খাবার খেতে ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য নামমাত্র দামে সরবরাহ করতে এ আয়োজন করেছে সংগঠনটি। রবিবার (১৬ এপ্রিল) রাজশাহী নগরীর নাঈস কনভেনশন সেন্টারে দিনব্যাপী হ্যাপিনেস সুপারশপের ব্যবস্থা করে বিদ্যানন্দন। জানা যায়, মুসলিম ধর্মাবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতরকে সামনে রেখে ব্যাতিক্রমী এ আয়োজন করে বিদ্যানন্দন ফাউন্ডেশন।

 

 

 

 

হ্যাপিনেস সুপারসপটি ঘুরে দেখা যায়, সাধারণ সুপারসপের মতো নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সাজানো গোছানো রয়েছে বিলাশ হল রুমে। সেখানে ভোজ্যতেল, চাল, ডাল, লবণ, ডিম, মাছ, সবজি, নুডলসহ প্রয়োজনীয় দ্রব্য ও নতুন পোশাকের সমাহার সমাহার। বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের তদারকিতে বাজারটিতে চলছে অস্বচ্ছল, বয়স্ক পুরুষ ও নারীদের কেনাকাটা। মূলত দুস্থদের পাশে দাঁড়ানোর প্রচেষ্টায় এবার ঈদের আগে এই বাজারের আয়োজন বলে জানিয়েছে ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

 

 

 

বাজার করতে আসা এক বৃদ্ধ সুজন (৫৬) বলেন, এখানে এসে খুব ভালো লাগছে। বাজারে ১ লিটার সয়াবিন তেলের দাম ২২০ টাকা যা আমাদের মতো গরিব মানুষেরা এখানে পাচ্ছে মাত্র ৪ টাকায়। বয়লার মুরগি ২৬০ টাকা কেজি এখানে পাচ্ছি ৪ টাকায়। ৫ টাকায় পাচ্ছি মাছ। ২ টাকায় পাচ্ছি ১ ডজন ডিম। এক প্যাকেট ফ্যামিলি সাইজের নুডলস পাচ্ছি ১ টাকায়। এ বাজারের ব্যবস্থা করায় সত্যি খুব খুশি হয়েছি। আজ বহুদিন পর পেট ভরে খেতে পারবো। মোছা. শাপলা বেগম বলেন, ১০ টাকা দিয়ে ব্যাগ ভর্তি বাজার করলাম। এখানে যে এত কম দামে চাল, ডাল, তেল, মাছ ও ডিম পাওয়া যাবে কখনো চিন্তা করিনি। আমার মতো অনেক মানুষ উপকৃত হলো।

 

 

 

বিদ্যানন্দ ফাউন্ডেশনের একজন কর্মকতা বলেন, আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে আমরা রাজশাহীতে প্রায় ৩৫০টি পরিবারের মাঝে নাম মাত্র মূল্যে পণ্যগুলো বিক্রি করছি। তাদের পণ্য বাছাই করে নিজেই কেনার স্বাধীনতা তৈরি করতে এ ধরনের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

 

এবিষয়ে প্রশ্ন করা হলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বলেন, এ ধরনের উদ্যোগে তৃণমূলের মানুষের উপকার হবে এবং তাদের পুষ্টির চাহিদা মিটবে। এমন উদ্দ্যোগের পাশে সব সময় বাংলাদেশ পুলিশ পাশে থাকবে বলেও জানান তিনি।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৩ | সময়: ১:৫২ অপরাহ্ণ | Daily Sunshine