সর্বশেষ সংবাদ :

টটেনহ্যামকে হারিয়ে শীর্ষস্থান মজবুত আর্সেনালের

স্পোর্টস ডেস্ক: মৌসুমের শুরু থেকে দারুণ ধারাবাহিক আর্সেনাল আরেকটি উজ্জ্বল পারফরম্যান্স উপহার দিল। টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন গাব্রিয়েল জেসুস। তার আগে ও পরে চমৎকার দুটি গোল করলেন টমাস পার্টি ও গ্রানিত জাকা। টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান সুসংহত করল মিকেল আর্তেতার দল।
এমিরেটস স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। দ্বিতীয়ার্ধের অনেকটা সময় এক জন কম নিয়ে খেলা টটেনহ্যাম তেমন একটা লড়াই করতে পারেনি। প্রথম মিনিট থেকে আক্রমণাত্মক ফুটবলে চাপ ধরে রেখে এগিয়ে যায় আর্সেনাল। গাব্রিয়েল মার্তিনেল্লি ও জাকা নিশ্চিত দুটি সুযোগ নষ্ট করার পর ২০তম মিনিটে দূর থেকে বুলেট গতির শটে গোল করেন ঘানার টমাস পার্টি।
এরপর কিছুটা খেই হারায় আর্সেনাল। তারই মাঝে ৩১তম মিনিটে সফল স্পট কিকে সমতা টানেন হ্যারি কেইন। ডি-বক্সে রিশার্লিসনকে তারই স্বদেশি ডিফেন্ডার গাব্রিয়েল মাগালেস ফাউল করলে পেনাল্টিটি পায় টটেনহ্যাম। প্রিমিয়ার লিগে প্রথম খেলোয়াড় হিসেবে অ্যাওয়ে গোলের সেঞ্চুরি স্পর্শ করলেন ইংলিশ তারকা কেইন।
দ্বিতীয়ার্ধের শুরুটা দুর্দান্ত হয় স্বাগতিকদের। ডান দিক থেকে বক্সের ভেতরে ঢুকে শট নেন বুকায়ো সাকা, তবে গোলরক্ষক ঝাঁপিয়ে ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল ধরে ঠাণ্ডা মাথায় খুব কাছ থেকে জালে জড়ান জেসুস। ৬২তম মিনিটে প্রতিপক্ষের গাব্রিয়েল মার্তিনেল্লিকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন সফরকারীদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমেরসন। এরপর আর সেভাবে লড়াই করতে পারেনি তারা।
এর পাঁচ মিনিট পরই মার্তিনেল্লির ছোট পাস বক্সে ধরে জায়গা বানিয়ে নিখুঁত শটে দলকে উল্লাসে ভাসান সুইস মিডফিল্ডার জাকা। লিগে গত ছয় আসরেই আর্সেনালের চেয়ে ভালো অবস্থানে থেকে শেষ করেছে টটেনহ্যাম। তবে দলটির বিপক্ষে তাদের মুখোমুখি লড়াইয়ের অভিজ্ঞতা তেমন সুখকর নয়; লিগে সবশেষ ৬ অ্যাওয়ে ম্যাচের পাঁচটিতে হেরেছে টটেনহ্যাম।
আট ম্যাচে সাত জয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলেছে পেপ গুয়ার্দিওলার দল। আট ম্যাচে সিটির সমান ১৭ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম।


প্রকাশিত: অক্টোবর ২, ২০২২ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ