সর্বশেষ সংবাদ :

রাজশাহীর কদম শহরে শুরু হলো পশুর হাট

স্টাফ রিপোর্টার:
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কদম শহরে দীর্ঘ ২৪ বছর পরে আবারও শুরু হলো পশুর হাট। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে গোদাগাড়ী উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে হাটের উদ্বোধন করেন। এরপর হাট প্রাঙ্গনে উদ্বোধনী অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কদম শহর পশুর হাটের ইজাদার রেজাউল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেওপাড়া ইউপি চেয়ারম্যান ও গোদাগাড়ী উপজেলা যুবলীগের কোষাধ্যক্ষ বেলাল উদ্দিন সোহেল ও গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন হাট ব্যবসায়ী তরিকুল ইসলাম চুন্নু। এ সমেয় কদম শহর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, এই হাট দুইশ বছরের পুরনো। সময়ে বিবর্তনে হাটটি বন্ধ হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্থ হয় এলাকাবাসী ও সরকার। এই হাট আবারও চালু হওয়ায় অত্র এলাকার অনেক যুবক ও বেকার মানুষের কর্ম সংস্থান হবে। সেইসাথে উন্নয়ন হবে এই এলাকার। সরাকারও একটা নির্দিষ্ট হারে খাজনা পাবে। তিনি আরো বলেন, মনোরম পরিবেশে এই হাটে ব্যবসায়ীরা সম্পূর্ন নিরাপত্তার মধ্যে থেকে ব্যবসা করতে পারবেন। সেইসাথে হাটের উন্নয়নে প্রয়োজনে তাঁর সহযোগিতা থাকবে বলে উল্লেখ করেন প্রধান অতিথি। বক্তব্য শেষে তিনি হাটের উদ্বোধন ঘোষনা করেন। পরে তিনি হাটে ঘুরে দেখেন এবং ব্যবসায়ীদের সাথে কথা বলেন।

সভাপতি বলেন, এই হাট সপ্তাহে শনিবার ও মঙ্গলবার অনুষ্ঠিত হবে। দেশের যে কোন প্রান্ত থেকে ব্যবসায়ী ও অন্যান্য ক্রেতাগণ এসে নির্বিঘ্নে এই হাটে পছন্দের গরু, ছাগল, মহিষ ও ভেড়াসহ অন্যান্য পশু পাখি ক্রয় ও বিক্রয় করতে পারবেন বলে তিনি জানান। তিনি আরো বলেন, যেহেতু সকল কিছুর মূল্য বৃদ্ধি পেয়েছে, সেহেতু পশু ক্রয় বিক্রয় করার ক্ষেত্রে টোলের হার একটু বৃদ্ধি পেয়েছে। গরু-মহিষ সর্বসাকুল্যে ৬০০ টাকা এবং ছাগল-ভেড়া সর্বসাকুল্যে ৪৫০টাকা করে টোল আদায় করা হবে বলে জানান তিনি।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩ | সময়: ৮:৫৩ অপরাহ্ণ | Daily Sunshine