সর্বশেষ সংবাদ :

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে লিটন হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী

স্টাফ রিপোর্টার : 

সিটি করপোরেশন নির্বাচনই শুধু নয় বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি। এ অবস্থায় রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে নৌকার প্রার্থী প্রায় চূড়ান্ত। দুই বারের মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনই মেয়র পদে দলীয় মনোনয়ন পাচ্ছেন। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খায়রুজ্জামান লিটনকে এবারও মেয়র পদে নির্বাচন করতে বলেছেন বলে দলের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

 

 

সূত্রটি বলছে রবিবার (৯ এপ্রিল) দুপুরে গণভবনে গিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। দুপুর ২টার দিকে তিনি গণভবন থেকে বের হয়ে আসেন। এর পর তিনি মেয়র পদে নির্বাচন করবেন বলে রাজশাহীর নেতাদের জানান।

 

 

নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের ওই নেতা জানান, রাসিকের মেয়র পদে কে নির্বাচন করবেন তা নিয়ে আলোচনার জন্য দলীয় প্রধানের সঙ্গে আজ সাক্ষাৎ করেন খায়রুজ্জামান লিটন। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খায়রুজ্জামান লিটনকে আবারও মেয়র পদে নির্বাচন করতে বলেছেন। আর তাই তিনি এবারও রাসিকে মেয়র পদে নির্বাচন করছেন। সোমবার (১০ এপ্রিল) তিনি দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করবেন এবং মঙ্গলবার (১১ এপ্রিল) জমা দেবেন। এরপর রাজশাহী ফিরে নির্বাচনের প্রস্তুতি শুরু করবেন।

 

 

 

এদিকে এএইচএম খায়রুজ্জামান লিটন এবার মেয়র পদে নির্বাচন করছেন কিনা তা নিয়ে বেশ কিছুদিন থেকে নানান ধরনের আলোচনা চলছিল। কেউ বলছিলেন তিনি মেয়র নির্বাচন করবেন। আবার কেউ বলছিলেন এবার তিনি সংসদ সদস্য পদে নির্বাচন করবেন। এ নিয়ে তিনি নিজেও কিছু স্পষ্ট করে কিছু বলেননি। বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি কেবল বলেছেন- দলীয় প্রধান তাকে যেখানে চাইবেন সেখানেই নির্বাচন করবেন।

 

 

 

 

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, গণভবন থেকে বের হওয়ার পর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামানের সঙ্গে তার মোবাইলে কথা হয়েছে। তিনি (খায়রুজ্জামান লিটন) জানিয়েছেন, দলীয় প্রধান আসন্ন সিটি নির্বাচনে আবারও তাকে প্রস্তুতি নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। আর দলীয় প্রধান সাধারণত এভাবেই বলে থাকেন। তিনি সরাসরি কিছু বলেন না। সর্বোচ্চ নির্ধারণী বোর্ডেই তা চূড়ান্ত হয় বলে উল্লেখ করেন এই আওয়ামী লীগ নেতা। সেদিক থেকে খায়রুজ্জামান লিটনই রাসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী হচ্ছেন। আর বিষয়টি মোটামুটি চূড়ান্ত বলেই মন্তব্য করেন আসাদুজ্জামান আসাদ।

 

 

এদিকে বিগত সিটি করপোরেশন নির্বাচনে খায়রুজ্জামান লিটনের কাছে পরাজিত হন- বিএনপির হেবিওয়েট নেতা মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে এবার বিএনপির কে প্রার্থী হচ্ছেন জানতে চাওয়া হয় হয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনুর কাছে। তিনি সাফ জানিয়ে দেন সিটি নির্বাচন কেন, এই সরকারের অধীনে আর কোনো নির্বাচনেই বিএনপি অংশ নেবে না। তাই এই নির্বাচনে প্রার্থী দেওয়ার কোনো প্রশ্নই ওঠে না।

 

 

এর আগে গত ৩ এপ্রিল দেশের ৫ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেটের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আর সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ এরই মধ্যে দলীয় মনোনয়নপত্র বিক্রি শুরুও করেছে।

সূত্র: বাংলা নিউজ

সানশাইন/ শামি


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩ | সময়: ৮:৫৭ অপরাহ্ণ | Daily Sunshine