এবার ডাবলুর বহিষ্কারের দাবিতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার : 

 

এবার রাজশাহী নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের বহিষ্কারের দাবিতে সরব হয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতোদিন আপত্তিকর ভিডিওটি নিয়ে নগর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে চাপাক্ষোভ বিদ্যমান থাকলেও সোমবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় নগরীর লক্ষীপুরে এই ক্ষোভের বহিঃপ্রকাশ করেছেন।

 

 

 

 

নেট দুনিয়ায় আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ায় অনেকটায় ভাবমূর্তি সংকটে ভুগছে দলটি। দলীয় ভাবমূর্তি ও মর্যাদা ফেরাতে মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীরা ডাবলু সরকারকে আবারো বহিষ্কারের দাবি জানিয়েছেন। এনিয়ে চতুর্থ বারের মতো ডাবলু সরকারকে অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনটির আয়োজন করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ।

 

 

 

 

এই মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী নগর আওয়ামী লীগের সদস্য এ্যাডভোকেট মোজাফফর হোসেন এবং মানববন্ধনটি পরিচালনা করেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক।

 

 

বিক্ষোভে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক শফিকুর রহমান বাদশা। তিনি আরএমপির পুলিশ কমিশনারকে ডাবলুর সরকারের ভিডিওটির ফরেনসিক রিপোর্ট দ্রুত প্রদানের জন্য অনুরোধ জানিয়ে বলেন, ‘আমাদের দায়মুক্ত করেন, আওয়ামী লীগকে দায়মুক্ত করেন, তৃণমূলের হাজার হাজার কর্মী তারা যেনো মানুষের কাছে প্রশ্নের সম্মুখীন না হন তারা কি জবাব দিবে’।

 

 

 

তিনি বলেন, ‘আজকে বাধ্য হয়ে আমি সোজা কথা বলি, সাংগঠনিকভাবে একটি পদক্ষেপ নেওয়া উচিৎ। আর ফরেনসিক রিপোর্ট দ্রুত দেওয়া হোক এবং এর ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করা হোক। নিয়ম অনুসারে কেন্দ্রীয় কমিটি দলের সম্মান রক্ষার্থে একটি সিদ্ধান্ত গ্রহণ করুক এটা আমাদের কাম্য’।

 

 

 

বরাবরের মতো বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগে যোগদানকারী সাবেক ছাত্র মৈত্রীর নেতা এ্যাডভোকেট আবু রায়হান মাসুদ। তিনি বলেন,‘আমরা শেখ হাসিনাকে আজীবন ক্ষমতায় দেখতে চাই। এ কারণে আওয়ামী লীগের মধ্যে যেসব পরিবার ঢুকে কুরুচিপূর্ণ কাজ করে দলকে নষ্ট করছে, তাদের সরিয়ে দিতে হবে’। তিনি বলেন, ‘মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হয়ে তার এই নৈতিক স্খলন যদি আমরা মেনে নিই, তাহলে আগামী দিনে বিরোধী দল আমাদের ওপর আক্রমণ করবে। জনগণ আমাদের ভোট দেবে না। এই ঝুঁকি আমরা নিতে পারব না’।

 

 

 

তিনি আরো বলেন, ‘ডাবলু প্রমাণ করতে পারেন নি, তিনি নির্দোষ। বরং আমাদের কাছে তথ্য আছে, ফরেনসিক বিভাগ ভিডিওটি দেখে প্রমাণ পেয়েছে যে, ওই ভিডিওটি ডাবলুরই। অনেক হয়েছে! ডাবলু কে দল থেকে বহিষ্কার করতে হবে। আমরা একইসঙ্গে তার আইনি শাস্তিও চাই এবং তার পেছনে যারা গডফাদার হয়ে তাকে বাঁচাতে চাচ্ছেন তার বা তাঁদের নামও আমরা প্রয়োজনের তাগিদে নিয়ে আসব’।

 

 

এছাড়াও মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, রাজশাহী মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শিখা, রাজশাহী মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মুকুল শেখ, নগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাহিদ আক্তার নাহান, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মহিদুল ইসলাম মোস্তফা। এসময় রাজশাহী মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ২৭, ২০২৩ | সময়: ৫:০১ অপরাহ্ণ | Daily Sunshine