সর্বশেষ সংবাদ :

স্কুল-কলেজে উপবৃত্তির ৭৫১ কোটি টাকা বিতরণ শুরু

সানশাইন ডেস্ক: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাঝে টাকা বিতরণ শুরু হয়েছে। ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর মাসের কিস্তির টাকা মোবাইল ও অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে বিতরণ করা হচ্ছে।
বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের অধীনে পরিচালিত সমন্বিত উপৃবত্তি কর্মসূচির অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনলাইনে বিতরণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থপনা পরিচালক (অতিরিক্ত সচিব) আবদুন নূর মুহাম্মদ আল ফিরোজ।
অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দফতর ও সংস্থার কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং উপবৃত্তি প্রাপ্ত কিছু শিক্ষার্থী ভার্চুয়ালী সংযুক্ত হন। শিক্ষামন্ত্রী সমন্বিত উপৃবত্তি কর্মসূচির মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২০২২-২৩ অর্থবছরে জুলাই-ডিসেম্বর/২০২২ কিস্তির ৪৫ লাখ ৫৭ হাজার ৬৭৮ জন শিক্ষার্থীকে উপবৃত্তি বাবদ ৭৫১ কোটি ২ লাখ ৫২ হাজার ২০০ টাকা মোবাইল ও অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।
এর আগে জানুয়ারি-জুন/২২ কিস্তির ৪৯ রাখ ৬০০ জন শিক্ষার্থীর মধ্যে ৮২৭ কোটি ১৯ লাখ ৫৭ হাজার টাকা বিতরণ করা হয়েছে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। উল্লেখ্য, উপবৃত্তির টাকা সরাসরি উপকারভোগী শিক্ষার্থীর অভিভাবকের অ্যাকাউন্টে বিতরণ করা হয়। বিতরণ করা অর্থের জন্য শিক্ষার্থীদের কোনও রকম ক্যাশআউট চার্জ দিতে হবে না।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২৩ | সময়: ৪:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর