সর্বশেষ সংবাদ :

একুশ বছর পর রাস্তা পেলো বাগমারাপাড়া

আসাদুজ্জামান মিঠু, তানোর: চারপাশে তিন ফসলী জমি, মাঠে গড়ে উঠেছিল ৩০০ পরিবারে একটি গ্রাম। সাইকেল ভ্যান ঢোকার মতো কোন রাস্তাই ছিলনা। বাজারে আসতে অনেক পথ পেরিয়ে আসতো তারা। গ্রামটি ছিল ইউনিয়নের মধ্যে সবচেয়ে অবহেলিত একটি অজপাড়া।
২০০২ সালে অবশ্য সেই অবহেলিত গ্রামটি রাজশাহীর মুন্ডুমালা পৌরসভার ১ নং ওয়ার্ডে সাথে সংযুক্ত হয়ে নাম পায় বাগমারাপাড়ায়। সেই থেকে গ্রামবাসীর অনেক আশা-প্রত্যাশা ছিল এবার হয়তো পৌরসভা থেকে মিলবে পাকা রাস্তা। কিন্ত পৌরসভা ২১ বয়স বছর হলেও মিলেনি তাদের একটি ভ্যানগাড়ী ঢোকার মতো রাস্তা।
অবশেষে মুন্ডুমালা পৌরসভার বর্তমান মেয়র সাইদুর রহমান গ্রামবাসী সেই প্রত্যাশার এক কিলোমিটার আরসিসি রাস্তার প্রায় কোটি টাকা ব্যয়ে তৈরি করে দিলেন। সেই রাস্তা পেয়ে অনেক আনন্দিত পুরো গ্রামবাসী।
বৃস্পতিবার বেলা সাড়ে ১২ টার সময় পৌরসভার ১নং ওয়ার্ডের পাঁচন্দর বাগমারাপাড়া আরসিসি রাস্তার অত্র এলাকার বয়স্ক ব্যাক্তিদের সঙ্গে নিয়ে উদ্ধোধন করেন মুন্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন, পৌর প্রকৌশলী মনিরুল ইসলাম, নাজমুল হাসান, নির্বাহী কর্মকর্তা আবুল হোসেন প্যানেল মেয়র আতাউর রহমান বাবলু, আতিকুল রহমান কাউন্সিলর বুরহান উদ্দিন, আতাউর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।
গ্রামটি বয়স্ক ব্যাক্তি গোলাম মোস্ত্ফা জানান, দেশ স্বাধীন হওয়ার পর থেকে আমরা রাস্তা বঞ্চিত ছিলাম। কোন চেয়ারম্যান মেম্বার রাস্তা করে দেইনি। আজ পৌরসভার মেয়র সাইদুর গ্রামের গরীব দুখীদের কথা চিন্তা করে রাস্তা বানায় দিচ্ছে আল্লাহ তাকে ভাল রাখবে।
পৌর মেয়র সাইদুর রহমান জানান, মুন্ডুমালা পৌরসভা প্রায় ৩২ বর্গকিলোমিটার এরিয়া। গ্রামে মধ্যে এ পৌরসভার অনেক কাজ বাকি রয়েছে।
ইটের সলিং রাস্তা টিকসই হচ্ছে না। তাই পৌর এলাকায় সকল রাস্তাকে আরসিসি রাস্তার আওতায় আনতে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে। পৌর এলাকায় অনেক উন্নয়ন মুলক কাজ চলমান রয়েছে।


প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ | সময়: ৬:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ