সর্বশেষ সংবাদ :

এই সরকারের আর ক্ষমতায় থাকার কোন অধিকার নাই :শাহজাহান মিয়া

স্টাফ রিপোর্টার :

এই সরকারের আর ক্ষমতায় থাকার অধিকার নাই। জনগনকে সাথে নিয়ে, জনসম্পৃক্ততা বাড়িয়ে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করতে হবে। চাল, ডাল থেকে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধিতে জনগণের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। এখনো যদি এই ক্ষমতায় থাকতে চাইলে জনগণেকে সাথে নিয়ে টেনে নামিয়ে দেয়া হবে। আজ দুর্নীতির মাধ্যমে এই সরকার হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। দেশকে অর্থ শূন্য করে ফেলেছে। তারেক জিয়ার নির্দেশে একতাবদ্ধ হয়ে এই সরকারকে নামিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের ব্যবস্থা করা হবে বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।

 

 

বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারা দেশের ন্যায় রাজশাহীতে শনিবার রাজশাহী মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে মানববন্ধনে বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল, ডাল, তেল কৃষি উপকরণসহ নিত্যপ্রয়োজীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ১০দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অধ্যাপক শাহজাহান মিয়া এই কথাগুলো বলেন।

 

তিনি বলেন, আমি একজন বীর মুক্তিযোদ্ধা। দেশকে লুটপাট করে খাওয়ার জন্য আমরা যুদ্ধ করি নাই। আমরা যুদ্ধ করেছিলাম একটি গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য। এদেশে জনগণের ভোটের ও ভাতের অধিকার এবং গণতান্ত্রিক অবস্থা বিরাজ করবে এজন্য আন্দোলন করেছিলেন। পুণরায় দেশে গণতান্ত্রিক সরকার কায়েম করতে আবার যুদ্ধ করবেন উল্লেখ করে কঠোর আন্দোলনের ডাক দিয়ে তিনি বক্তব্য শেষ করেন।

 

রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ পুলিশ ফাঁড়ির সামনের রাস্তায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যডভোকেট এরশাদ আলী ঈশা। রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন এর সঞ্চালনায় মনাববন্ধনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বর্তমান সদস্য এ্যডভোকেট তোফাজ্জল হোসেন তপু, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, জয়নাল আবেদিন শিবলী, শফিকুল ইসলাম শাফিক ও বজলুল হক মন্টু, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহান রিটন, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি।

 

 

এছাড়াও মহানগর স্বে”ছাসেবক দলের সাবেক সাবেক সভাপতি জাকির হোসেন রিমন, বর্তমান আহ্বায়ক মীর তারেক খালেদ, সদস্য সচিব আসাদুজ্জামান জনি, মহানগর শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম পাখি, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ বনি, মহানগর জাসাস এর আহ্বায়ক এ্যডভোকেট রজব আলী, সদস্য সচিব সেলিম রেজা, মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, রাবি ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহিসহ মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি

 


প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ | সময়: ১০:৩২ অপরাহ্ণ | Daily Sunshine