সর্বশেষ সংবাদ :

চাঁপাইনবাবগঞ্জে তিনটি সংসদীয় আসনে ভোটার বেড়েছে ১ লাখের বেশি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জে তিনটি সংসদীয় আসনে ভোটার সংখ্যা বেড়েছে ১ লাখ ১৮ হাজার ৬০৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৬২ হাজার ৮৭৬ জন ও মহিলা ভোটার ৫৫ হাজার ৭২৯ জন। এছাড়াও মৃত ভোটার কর্তন করা হয়েছে ২৪ হাজার ৫৪৮ জন। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ভোটার দিবস উপলক্ষে এক আলোচনা সভায় জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান এ তথ্য জানান।

 

 

মোতাওয়াক্কিল রহমান বলেন, ২০২২ সালে ভোটার তালিকা হালনাগাদে অন্তর্ভুক্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৬০৫ জন। এর পূর্বে চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট ভোটার সংখ্যা ছিল ১২ লাখ ৭১ হাজার ১৯৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ৪০ হাজার ৮৫ জন ও মহিলা মহিলা ভোটার ৬ লাখ ৩১ হাজার ১১৩ জন। এছাড়াও জেলায় মোট জনসংখ্যা ১৮ লাখ ৩৫ হাজার ৫২৭ জন।

 

 

এর আগে ‘ভোটার হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে’ এই স্লোগানকে সামনে রেখে সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র‍্যালী বের হয়ে। র‍্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের যৌথ আয়োজনে এই দিবসের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

জেলা প্রশাসক একেএম গালিভ খানের সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন; চাঁপাইনবাবগঞ্জ নারী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবুল উল-ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ, জেলা নির্বাচন অফিসের কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান, জেলা পারিষদের চেয়ারম্যান রুহুল আমিন, বিএমডির নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রাং, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা মাহবুব।

সানশাইন/ শামি


প্রকাশিত: মার্চ ২, ২০২৩ | সময়: ৭:৫৩ অপরাহ্ণ | Daily Sunshine