সর্বশেষ সংবাদ :

প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছায় সিক্ত ‘রাজশাহী সংবাদ’

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বিশিষ্টজনদের ভালোবাসায় শিক্ত হলো রাজশাহী সংবাদ পরিবার। শনিবার রাজশাহী সংবাদের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাজশাহীর গুনিজনরা প্রত্রিকাটির কার্যালয়ে আসেন। অনুষ্ঠানে পাঠক ও শুভাকাঙ্খিরা রাজশাহী সংবাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রশংসা করেন। ইতিবাচক ও সুস্থভাবনার সাংবাদিকতা নিয়ে পথ চলার জন্য রাজশাহী সংবাদ পরিবারকে অভিনন্দন জানান তারা। সেই সাথে সমাজের বিচ্যুতিগুলো ধরিয়ে দেয়ার পাশাপাশি উন্নয়ন অগ্রযাত্রা ও ইতিবাচক সংবাদ পাঠকের সামনে তুলে ধরার প্রচেষ্টা অব্যাহত রাখার আহবান জানান শুধিজন।
পাঁচ পেরিয়ে ছয় বছরে পা দিলো রাজশাহী সংবাদ। এ উপলক্ষে রাজশাহী সংবাদ কার্যালয়ে কেক কাটার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী। পত্রিকার উপদেষ্টা সম্পাদক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আরেফিন জুয়েল, রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, রাজশাহী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল খালেক, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন।
অনুষ্ঠানের প্রধান অতিথি শাহীন আকতার রেণী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সুদুরপ্রসারী ভাবনা আর পরিকল্পনায় দেশ এগিয়ে যাচ্ছে। দেশজুড়েই উন্নয়নের যে ঢেউ তা মানুষের মাঝে তুলে ধরার দায়িত্ব রয়েছে সংবাদ মাধ্যমের। বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে নিজের অবস্থান প্রতিষ্ঠা করতে চাই। এই অগ্রযাত্রায় রাজশাহী সংবাদও তার নিজের জায়গা থেকে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি। ইতিবাচক সাংবাদিকতার জন্য রাজশাহী সংবাদের সংবাদকর্মীদের ভূমিকার প্রশংসা করেন রেণী। আগামীতের রাজশাহীর অগ্রযাত্রার পথে ভুলত্রুটি ধরিয়ে দেয়ার পাশাপাশি ইতিবাচক সংবাদ তুলে ধরার ক্ষেত্রে রাজশাহী সংবাদ তার অবস্থান ধরে রাখবে বলে প্রত্যাশা করেন তিনি।
রাজশাহী সংবাদের উপদেষ্টা সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, একটি সংবাদ মাধ্যমের কাছে মানুষের যে প্রত্যাশা রাজশাহী সংবাদ তার নিজের অবস্থান থেকে সেই কাজটিই করে যাচ্ছে। সমাজের বিভিন্ন ক্ষেত্রে যে অসঙ্গতি তা তুলে ধরতে রাজশাহী সংবাদ কখনোই পিছ পা হবে না। তেমনি সাফল্যের খবর পাঠকের সামনে তুলে ধরতেও কার্পণ্য করবে না। যেকোন কঠিন পরিস্থিতিতেও সত্য প্রকাশে রাজশাহী সংবাদ নির্মোহভাবে কাজ করছে এবং আগামীতেও করে যাবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি শ.ম সাজু, ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, এসএ টেলিভিশনের রাজশাহী ব্যুরো প্রধান জিয়াউল গনি সেলিম, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মেহেদী হাসান, রাবিসাসের সহ সভাপতি নোমান ইমতিয়াজ প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সংবাদের সম্পাদক আহসান হাবীব অপু। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মহান মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওয়ালিউর রহমান বাবু।
অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে রাজশাহী সংবাদ পরিবারকে শুভেচ্ছা জানানো হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ