ভারতে সিরিজ জয় অ্যাশেজ জেতার থেকেও বড়: স্মিথ

স্পোর্টস ডেস্ক: ভারতের মাটিতে টেস্ট সিরিজ জয় অ্যাশেসজ জেতার থেকেও বড় বলে মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। বর্ডার-গাভাস্কার ট্রফি শুরু হওয়ার দু’দিন আগে এমন মন্তব্য করেন অজি এই ব্যাটসম্যান।
‘একটা টেস্ট জেতার জন্যও এটা কঠিন জায়গা, টেস্ট সিরিজের কথা ছেড়েই দেন। আপনি জানেন আমরা যদি সেই পাহাড়টা (জয় পাওয়া) টপকাতে পারি তাহলে সেটা বিশাল হবে। আমার মনে হয় যদি আমরা ভারতের বিপক্ষে জিততে পারি সেটা অ্যাশেজের চেয়েও বড় হব’ -ক্রিকেট অস্ট্রেলিয়ায় দেওয়া এক সাক্ষাতকারে এভাবেই বলেছেন স্মিথ।
৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে শুরু হবে চার ম্যাচের এই সিরিজ। ২০০৪ সাল থেকে এখন পর্যন্ত ভারতের মাটিতে টেস্ট সিরিজ জেতার রেকর্ড নেই অজিদের। স্মিথের এই দর্শনের সঙ্গে মত দিয়েছেন অধিনায়ক প্যাট কামিন্সও।
আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের র‌্যাংকিংয়ে এখন শীর্ষে আছে অস্ট্রেলিয়া। তার পরেই রোহিত শর্মার ভারত। নিজেদের মাটিতে অজিদের বধ করে ভারতের সামনে সুযোগ থাকছে শীর্ষে যাওয়ার। জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও দেখা যেতে পারে দুই দলকে। এর আগেরবার নিউ জিল্যান্ডের কাছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছিল ভারত। তবে এবার স্মিথদের হারানো ভারতের জন্য এতটা সহজ হবে না। মর্যাদার লড়াই অ্যাশেজের সঙ্গে তুলনা টেনে এমনিতেই বুঝিয়ে দিয়েছেন অজি শিবির ভারতের মাটিতে ভারতকে হারানোর জন্য কতোটা মরিয়া।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৭, ২০২৩ | সময়: ৬:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর