সর্বশেষ সংবাদ :

চত্বর নির্মাণসহ রাস্তা প্রশস্থের দাবি তানোর থানার মোড়ে নিত্য যানজট

টিপু সুলতান, তানোর: রাজশাহীর তানোর থানা মোড়ে যানজট লেগেই থাকে। ফলে, অসহনিয় দুর্ভোগ পোহাতে হচ্ছে চলাচলকারী যানবাহন চালকসহ পথচারীদের। এলাকাবাসীর দাবি থানার মোড়ে গোল চত্বর করার পাশাপাশি উপজেলা পরিষদ গেট থেকে গোল্লাপাড়া বাজার পর্যন্ত রাস্তা প্রশস্থ করা হোক। নয়তো দিন দিন যানজট আরো বাড়বে।
প্রত্যক্ষদর্শি ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, তানোর থানার এই মোড় দিয়ে প্রতিদিন শত শত ট্রাক, বাসসহ সব ধরনের যানবাহন আমনুরা, চৌবাড়িয়া ও রাজশাহীতে যাতায়াত করে থাকে। কিন্তু দীর্ঘদিন থেকে নানামুখী সমস্যার মধ্যে দিয়ে যানবাহনসহ জীবনের ঝুকি নিযয়ে পথচারী ও কমরমতী শিক্ষার্থীরা চলাচল করলেও এটি প্রশস্ত করার বিষয়ে নেয়া হয়নি কোন উদ্যোগ।
তিন রাস্তার এই মোড়ের উপর যাত্রীবাহী বাস রাজশাহী থেকে ছেড়ে এসে মোড়ের পশ্চিমের রাস্তায় তানোর প্রেস ক্লাবের সামনে এবং আমনুরা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস এই মোড়ের দক্ষিণের থানার গেটের রাস্তায় বাধ্য হয়েই দাড়িয়ে থাকে। একই সাথে সিএনজিসহ অটো ও ভুটভুটি এই মোড়ের তিনটি রাস্তার ধারেই দাড়িয়ে থেকে যাত্রী নিয়ে চলে যান গন্তব্যে। ট্রাফিক পুলিশ না থাকায় যে যারমত করে চলাচল করছে।
এই মোড় দিয়ে তানোর কলেজ, বালিকা বিদ্যালয়, পাইলট স্কুলসহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও প্রাইভেট ও কোচিং সেন্টারের শিক্ষার্থীদের চলাচলের একমাত্র রাস্তা এটি। সেই সাথে তানোর সদরে আসলে এই তিন রাস্তার মোড় থানার মোড় দিয়েই সবাইকে জীবনের ঝুকি নিযয়ে চলাচল করতে হয়।
ফলে, ছোট বড় দুর্ঘটনার পাশাপাশি চরম দুর্ভোগে পড়তে হয় চলাচলকারীদের। থানা মোড়ের দোকানদার, আরিফুল ইসলাম হিটলার, আশরাফ আলী, রেজাউল ইসলামসহ অনেকেই বলেন, নানা সমস্যায় জর্জরিত এই থানা মোড়। থানা মোড়ে গোল চত্বর নির্মাণের পাশাপাশি রাস্তা প্রশস্থ করা জরুরী।
তানোর পৌর সভার মেয়র ইমরুল হক বলেন, থানা মোড়ে গোল চত্বরসহ রাস্তা প্রশস্থ করণের উদ্যোগ গ্রহন করা হয়েছে দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩ | সময়: ৭:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ