সর্বশেষ সংবাদ :

বেলজিয়ামকে হারিয়ে হকির বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

স্পোর্টস ডেস্ক: বেলজিয়ামের শুরুটা হলো দুর্দান্ত। পরপর দুই মিনিটে দুই বার গোলের আনন্দে মাতল তারা। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়াল জার্মানি। পেন্ডুলামের মতো দুলতে থাকা ম্যাচে শ্বাসরুদ্ধকর শুটআউটে জিতে ১৬ বছর পর হকির বিশ্বকাপ জিতল জার্মানরা।
ভারতের ভুবনেশ্বরে রোববার ফাইনালে বেলজিয়ামকে শুটআউটে ৫-৪ গোলে হারায় জার্মানি। নির্ধারিত চার কোয়ার্টারে দুই দলের সমতা ছিল ৩-৩ গোলে। এ নিয়ে তিনবার বিশ্বকাপ জিতল জার্মানি। তিনটি করে ট্রফি আছে নেদারল্যান্ডস ও অস্ট্রেলিয়ারও। সর্বোচ্চ শিরোপা জয়ীর তালিকায় শীর্ষে পাকিস্তান (৪টি)।
মুকুট ধরে রাখার লক্ষ্যে ফন ওবেল ফ্লোরেন্ত ও কোসাইন্স টাঙ্গির নবম ও দশম মিনিটের ফিল্ড গোলে চালকের আসনে বসে যায় বেলজিয়াম। এরপর জেগে ওঠে জার্মানি। দ্বিতীয় কোয়ার্টারের শেষ দিকে পেনাল্টি কর্নার থেকে জার্মানিকে প্রথম গোল এনে দেন ভেলেন নিকলাস। ৪০তম মিনিটে পিসি থেকে সমতা ফেরান গনসালো পেইলাত। সাত মিনিট পর পিসি থেকে সবশেষ ২০০৬ সালে চ্যাম্পিয়ন হওয়া জার্মানিকে এগিয়ে নেন গ্রামবুশ মাটস।
চতুর্থ ও শেষ কোয়ার্টারের দুই মিনিটের খেলা বাকি থাকতে বুন টম সমতা ফেরালে ম্যাচের ভাগ্য গড়ায় শুটআউটে। সেখানেই বাজিমাত করে জার্মানি।


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩ | সময়: ৬:৩৯ পূর্বাহ্ণ | সুমন শেখ