বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বাঘা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, পৃথিবীর অনেক দেশের চেয়ে বাংলাদেশের মানুষ এখন সুখী। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার লালিত স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, এখন যারা আওয়ামী লীগকে নিয়ে সমালোচনা করে তাঁরা এক সময় ক্ষমতায় ছিলো। কিন্তু কোন উন্নয়ন করতে পারেনি। অথচ বর্তমান সরকার স্বপ্নের পদ্মা সেতু, মেট্্েরারেল, শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মান এবং অসংখ্য রাস্তাঘাটের উন্নয়ন করেছেন। মাননীয় প্রধান মন্ত্রীর ওয়াদা রয়েছে এ দেশে কারো বাড়ি কাঁচা থাকবে না। ইতোমধ্যে আমরা ভুমিহীনদের জন্য কয়েক হাজার বাড়ি নির্মানসহ গুচ্ছগ্রাম করেছি।
শনিবার দুপুরে রাজশাহীর বাঘায় ক্ষুদ্র-নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ ও উপবৃত্তি প্রদান এবং আসহায় দুস্থদের মাঝে চিকিৎসা সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাঘা উপজেলা পরিষদের সভাকক্ষে নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মৃত্যুর পর দেশ অন্ধ্যকারে নিমর্জিত ছিলো। এর আগে মাতৃভাষা এবং এই দেশকে স্বাধীন করার লক্ষে আন্দোলন করতে গিয়ে পর্যায়ক্রমে ১৪ বছর কারাগারে দিন কাটান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর স্বপ্ন ছিল মানুষের মুখে হাসি ফোটানো। যা বাস্তবায়ন করে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা।
এর আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের দেশে স্কুল ভিত্তিক গ্রীষ্মকালীন খেলা খুব জনপ্রিয়। এটি বিনোদনের একটি অংশ। এই মুহুর্তে বাংলাদেশের নারীরা ফুটবল খেলায় দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে আসন লাভ করেছে। এ দিক থেকে নারীদের পাশাপাশি পুরুষ ফুটবলারদের মাঝেও নতুন জাগরণ এসেছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১০ জন শিক্ষার্থীকে একটি করে বাইসাইকেল। অসহায় ১৮ জনকে ৫০ হাজার টাকা করে মোট ৯ লাখ টাকা চিকিৎসা সহায়তা এবং প্রথম শ্রেনী থেকে একাদশ শ্রেনীর উর্দ্ধে ২৫ জন শিক্ষার্থীকে ১ লাখ ৩২ হাজার টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্টানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, চকরাজাপুর ইউপি চেয়ারম্যান বাবলু দেওয়ান,উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা, বাঘা উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ প্রমুুখ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩ | সময়: ৭:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর