সর্বশেষ সংবাদ :

নাটোরে পাঁচ ইট ভাটায় ১৯ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরের পাঁচটি ইট ভাটায় সোমবার ১৯ লাখ টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তর। সোমবার নাটোর সদর উপজেলার সেনভাগ ও পন্ডিতগ্রাম এলাকায় পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়।
জরিমানা প্রদানকারী পাঁচটি ভাটার মধ্যে পন্ডিতগ্রাম এলাকার সিএইচএন, এনকেসি, এসিএইচ এবং আরবিআর ইট ভাটা চার লাখ টাকা করে ১৬ লাখ এবং সেনভাগ ঘোষপাড়া এলাকার বিটিবি ইট ভাটা তিন লাখ টাকা জরিমানা প্রদান করে।
পরিবেশ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুকুমার সাহা জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা এবং স্কুলের এক কিলোমিটারের মধ্যে ভাটার অবস্থান থাকায় অভিযানে পাঁচটি ভাটার মালিককে এই অর্থ দন্ড প্রদান করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তার বলেন, ইট ভাটা স্থাপন ও নিয়ন্ত্রন আইন অনুযায়ী এই দন্ড প্রদান করা হয়েছে। অভিযানের সময় এসব ভাটায় ভেকু মেশিন দিয়ে অনেক কাঁচা ও পোড়ানো ইট গুড়িয়ে দেয়া হয়েছে।
নাটোর জেলা ইট ভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিল্টন সোমবার বিকেলে জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকা এবং কারো ছাড়পত্র হাল নাগাদ না থাকায় এই অভিযান চালানো হয়েছে।


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ