পাশ নয় শিক্ষার্থীদের কোয়ালিটি বাড়াতে হবে : এমপি আসাদ

স্টাফ রিপোর্টার: রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ বলেছেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পাশের হার বাড়লে হবে না। শুধু শিক্ষিত নয়, সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলতে হবে ছাত্রছাত্রীদের। শুধু শিক্ষাগুরু নয়, অভিভাবকদের দায়িত্বও পালন করতে হবে শিক্ষকদের।’
শুক্রবার বিকালে জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মানজালের সভাপতিত্বে নির্বাচনী আসনের বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক ও সাংবাদিকদের নিয়ে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংসদ সদস্য বলেন, ছাত্রছাত্রীদের মেধাবী করে গড়ে তোলার ওপর শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে গুরুত্ব দিতে হবে। স্বনির্ভর বাংলাদেশ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই উল্লেখ করে বলেন, ‘দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে। জাতীয় ও আন্তর্জাতিক শ্রম বাজারের চাহিদা ও যোগ্যতা বিবেচনা করে শিক্ষার মান ও শিক্ষার্থীদের সক্ষমতা বাড়ানোর আহ্বান জানিয়েছেন। শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতার বেসিক সৃষ্টি করতে হবে।
তিনি একরকম আফসোস করে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি নিরসনে আমার সফল হওয়া কঠিন। শিক্ষাক্ষেত্রগুলো দুর্নীতিমুক্ত করা খুবই প্রয়োজন। আমার এই তিন মাসে আমি একটিও সুখবর পায়নি। শুধুই হাহাকার ও দুর্নীতি অসঙ্গগতির কথা শুনি। শুধু আমার ওপর ভরসা করলে হবে না-সবায়কে সচেতন হতে হবে। সরকারের কাছে থেকে প্রাপ্যতাগুলো বুঝে নিতে হবে।
জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পবা উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এসএম কামরুজ্জামানসহ পবা ও মোহনপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ, অধ্যক্ষ সাইফুল ইসলাম, অধ্যক্ষ আফছার আলী, প্রধান শিক্ষক ফেরদৌস আলী, প্রধান শিক্ষক সামসুদ্দীন প্রামানিক, মোহনপুর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক কাইয়ুমসহ পবা ও মোহনপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, পবা প্রেসক্লাবের সভাপতি কাজী নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক সরকার দুলাল মাহবুব, সহসভাপতি জাহিদ হাসান পলাশ, সাংবাদিক ইউসুফ চৌধুরী, সবুজ হোসেন, মোহনপুর উপজেলার সাংবাদিক এম এ মামুন প্রমুখ।


প্রকাশিত: এপ্রিল ৬, ২০২৪ | সময়: ৫:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ