সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে সেলিনা হোসেন ও পন্ডিত অমরেশ রায়কে সম্মাননা

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে তিন দিনব্যাপী সাহিত্য ও সংস্কৃতি মেলা শেষ হয়েছে। শনিবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমি সভাপতি ও প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন।
বিশেষ অতিথি ছিলেন- একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সংগীতজ্ঞ পন্ডিত অমরেশ রায় চৌধুরী, রাজশাহী মহিলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম। এর আগে শুরুতেই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন- রাজশাহী নিউ গভঃ ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. অলীউল আলম।
শেষ দিনে বাংলা একাডেমির সভাপতি ও প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সংগীতজ্ঞ পন্ডিত অমরেশ রায় চৌধুরীকে বিশেষ সম্মাননা জানানো হয়। এর আগে বৃহস্পতিবার রাজশাহী শিল্পকলা একাডেমিতে জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী সাহিত্য ও সংস্কৃতি মেলার উদ্বোধন করা হয়। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বাংলা একাডেমির সমন্বয়ে এই মেলার আয়োজন করে রাজশাহী জেলা প্রশাসন। এতে প্রায় দুই হাজার কবি ও সাহিত্যিকের অংশগ্রহণ করেন। আর প্রথমবারের মতো কবি ও সাহিত্যিকদের নিয়ে ‘সাহিত্য ও সংস্কৃতি মেলা’ অনুষ্ঠিত হলো রাজশাহীতে।


প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ