অসচ্ছল, আহত, অসমর্থ ক্রীড়াবিদ,ক্রীড়াসেবী ও সংস্কৃতিসেবীর মধ্যে আর্থিক সহায়তার চেক বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ জেলার ১৭ জন অসচ্ছল, আহত, অসমর্থ ক্রীড়াবিদ ও ক্রীড়াসেবীর মধ্যে বঙ্গবন্ধু ক্রীড়া কল্যাণ ফাউন্ডেশন থেকে পাওয়া মাসিক কল্যাণ ভাতা প্রদান করা হয়েছে। তাদের প্রত্যেককে এক বছরের ভাতা হিসেবে ২৪ হাজার টাকা করে ৪লাখ ৮ হাজার টাকার চেক প্রদান করা হয়। এছাড়া একই অনুষ্ঠানে ১৩জন সংস্কৃতিসেবীর মধ্যে সংস্কৃতি মন্ত্রণালয় থেকে পাওয়া এককালীন অনুদান হিসেবে প্রত্যেককে একবছরের ১৫ হাজার ৬শ টাকা করে মোট ২ লাখ ২ হাজার ৮শ টাকার চেক প্রদান করা হয়।

 

আজ রবিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে তাদের মধ্যে এই টাকার চেক প্রদান করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। অন্যদের মধ্যে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী, জেলা কীড়া অফিসার জাহাঙ্গীর হোসেন, আল্পনা খ্যাত গ্রামের দেখন বালা, ফুটবলার হুমায়ুন লুকু।

 

 

পরে ১৭জন কীড়াবিদ ও কীড়াসেবী এবং সংস্কৃতিসেবীদের মধ্যে মাসিক ভাতা ও অনুদানের চেক বিতরণ করা হয়।
জেলা প্রশাসক বলেন-সংস্কৃতি হচ্ছে সভ্যতার ধারক ও বাহক। ক্রীড়া মানুষ তথা সমাজকে সুস্থ্ রাখে। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংস্কৃতি ও ক্রীড়াসহ সকল খেত্রে অত্যন্ত গুরুত্ব দিয়েছেন। সামাজিক নিরাপত্তা বলয় তৈরি করে সকল খেত্রে ভাতা দিচ্ছেন। জেলা প্রশাসক বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলেরা ক্রীড়াবিদ ছিলেন, বঙ্গবন্ধু ছিলেন ক্রীড়া অনুরাগী। জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৪ হাজার ৮১৯জন ভূমিহীন ও গৃহহীন মানুষকে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রধানন্ত্রীর উপহার হিসেবে ঘর নির্মাণ করে দেয়ার বিষয়টিও তুলে ধরেন।

সানশাইন/সোহরাব

 


প্রকাশিত: জুলাই ৯, ২০২৩ | সময়: ৭:৪৬ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর