সর্বশেষ সংবাদ :

সাইনবোর্ড আছে পোষ্ট অফিস নেই

স্টাফ রিপোর্টার: রাজশাহীর তানোর উপজেলার মোহাম্মদপুর পোষ্ট অফিসের সাইন বোর্ড আছে, কিন্তু নেই কোন অফিস এবং কার্যক্রম।
সরকারী ল্যাপটপ ও কম্পিউটার ভাড়া দিয়ে বাড়িতে ঘুমিয়ে থাকেন পোষ্ট মাষ্টার নুরুল ইসলাম। সরকারী সকল সুবিধা ভোগ করলেও সবকিছুই নিজের ইচ্ছমত পরিচালিত করেন নিজ বাড়িতে। এলাকাবাসীর অভিযোগ, ওই পোষ্ট অফিসে আসা চিঠিগুলো পোষ্ট মাষ্টার নুরুল ইসলাম খুলে পড়েন এবং এলাকায় প্রচার করে বলে বেড়ান যে তিনি চিঠির ভিতরে কি লিখা আছে তা তিনি গায়েবী ভাবে বলে দিতে পারেন।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্তর্ভুক্ত মুন্ডুমালা হাট সাব পোস্ট’ অফিসের শাখা পাঁচন্দর ইউপির মোহাম্মদপুর হাট পোস্ট অফিস। এই পোষ্ট অফিসে ১জন পোস্ট মাস্টার, ১ জন রানার ও ১জন পোস্টম্যান থাকার কথা কিন্তু পোষ্ট মাষ্টার ছাড়া আর কেউ নেই এখানে।
সরেজমিনে তানোর উপজেলার মোহাম্মদপুর হাটে একটি ফার্মেসীর দোকানে সাইনবোর্ড ও লেটার বক্স থাকলেও এখানে পোষ্ট অফিসের কোন কার্যক্রম নেই এটি মুলত একটি ফার্মেসী। পরে খোঁজ নিয়ে পোষ্ট মাস্টার নুরুল ইসলামের মোহাম্মদপুরস্থ্য বাড়িতে গিয়ে দেখা গেছে, বাড়ির সামনেও আরেকটি পোস্ট অফিসের সাইন বোর্ড। তিনি আছেন তবে ঘুমাচ্ছেন আছেন। অপর দিকে পোস্ট অফিসে থাকার কথা (ল্যাপটপ) কম্পিউটার, ডাক টিকিট, রাজস্থ টিকিট, খামসহ অফিসিয়াল বিভিন্ন সামগ্রী কিন্তু তার কিছুই নেই এখানে।
এব্যাপারে মোহাম্মদপুর হাট পোষ্ট মাষ্টার নুরুল ইসলাম বলেন, আমি ছাড়া এখানে আর কোন লোক নাই। তিনি বলেন, আগে হাটে বসতাম এখন বাড়িতেই বসি জানিয়ে তিনি সাংবাদিকদের এড়িয়ে যান তিনি। এব্যাপারে মুঠো ফোনে যোগাযোগ করা হলে চাঁপাইনবাবগঞ্জ জেলা পোস্ট ইন্সপেক্টর মজিবুর রহমান বলেন, এমনটা হওয়ার কথা না। তিনি তদন্ত সাপেক্ষে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।


প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২৩ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ