সর্বশেষ সংবাদ :

রাজশাহী থেকে ফিরতি ট্রেন-বাস চলাচল শুরু

স্টাফ রিপোর্টার : ঈদের পর ফিরতি ট্রেন চালু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। ঈদের টানা পাঁচদিনের ছুটি শেষ হচ্ছে সোমবার (২৪ এপ্রিল)। তবে একদিন আগেই রবিবার থেকে ফিরতি ট্রেন চালু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে।
রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আব্দুল করিম বলেন, রবিবার সকাল ৮টা ৪০ মিনিটে মহানন্দা এক্সপ্রেস ট্রেনটি প্রথম রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায়। তবে সাপ্তাহিক ছুটি ও সিডিউল না থাকার কারণে ঢাকাগামী একমাত্র বিরতিহীন আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস, আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন সাগরদাঁড়ি ও বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ ছিলো। সোমবার সেগুলো যাত্রা শুরু করেছে। এছাড়া ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু ও পদ্মা এক্সপ্রেসসহ বাকি ট্রেনগুলো আগের সিডিউল অনুযায়ী নিজ নিজ রুটে চলাচল শুরু করেছে। ঈদের দিনের পর রবিবার রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে তিতুমীর এক্সপ্রেস, মধুমতি ও কপতাক্ষ এক্সপ্রেস ট্রেন ছেড়ে গেছে।
তিনি বলেন, রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী বিকেলের পদ্মা ও রাতের ধূমকেতু এক্সপ্রেসসহ বাকি ট্রেনগুলো আগের সিডিউল অনুযায়ীই চলাচল করছে। সোমবার সকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে কর্মস্থলমুখী যাত্রীরা ভোগান্তি ছাড়াই নিজ গন্তব্যে ফিরতে পারছেন।
এদিকে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটু জানিয়েছেন, রাজশাহী থেকে ঢাকাগামী দূরপাল্লার বাসসহ উত্তরবঙ্গ ও আন্তঃজেলা রুটের সব বাস চলাচল স্বাভাবিক রয়েছে। যারা ঈদের ফিরতি টিকেট করে রেখেছিলেন তারা পর্যায়ক্রমে রাজশাহী ছাড়তে পারছেন। তবে ফিরতি যাত্রীদের ভিড় কম।


প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ