সর্বশেষ সংবাদ :

মেসিকে এক সেকেন্ডও বল রাখতে দেবো না: পোল্যান্ড ডিফেন্ডার

স্পোর্টস ডেস্ক: চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ইতোমধ্যে নিশ্চিত করে ফেলেছে দ্বিতীয় রাউন্ড কিন্তু আর্জেন্টিনার সামনে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে ইউরোপিয়ান জায়ান্ট পোল্যান্ড। শেষ ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে পোল্যান্ডকে হারাতেই হবে আর্জেন্টিনার। আর ড্র করলে অনেক যদি কিন্তুর হিসেবে পড়তে হবে আর্জেন্টিনাকে। অন্যদিকে দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে ড্র করলেই চলবে পোল্যান্ডকে।
এমন এক পরিস্থিতিতে আর্জেন্টিনাকে রুখে দেওয়ার মন্ত্র খুঁজছে পোল্যান্ড। মেসিকে আটকাতে পারলেই যে তাদের আটকানো সম্ভব সেটাও জানে তারা। তাই মেসির পায়ে এক সেকেন্ডও বল রাখতে না দেওয়ার প্রতিজ্ঞায় আবদ্ধ পোলিশ ডিফেন্ডার। আর্জেন্টিনাকে সামনে রেখে সোমবার এক সংবাদ সম্মেলনে আসেন পোলিশ ডিফেন্ডার মেতুজ ভিতেজকা। ফরাসি লিগে মেসির পিএসজির বিপক্ষে কিছুদিন ৫-০ গোলের পরাজয় বরণ করেছেন তিনি। তাই ভালো করেই জানেন মেসি কি করতে পারে।
এই ডিফেন্ডার বলেন, ‘তার খেলার ধরন সম্পর্কে আমরা জানি। কিন্তু আমরা এই ম্যাচে ভালো প্রস্তুতি নিয়েই নামবো। এবং আবারো বলছি এই ম্যাচে আমাদের কাজই হবে মেসির পায়ে এক সেকেন্ডও বল রাখতে না দেয়া।’
মেসিকে আটকানোর ছক আঁকলেও মেসিকে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় মনে করেন তিনি। এই ডিফেন্ডার আরো বলেন, ‘কোন সন্দেহ নেই যে মেসি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। তার খুব কাছাকাছি আপনাকে থাকতে হবে এবং তাকে কোন জায়গা দেয়া যাবে না। সে এমন একজন খেলোয়াড় যে সবসময়ে সুযোগ তৈরি করতে থাকে। তাকে আটকানোর জন্য প্রতি মিনিটে আপনার নজর রাখতে হবে তার প্রতি’।


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ