সর্বশেষ সংবাদ :

প্রধানমন্ত্রীর নির্দেশে যুগ উপযোগী শিক্ষাব্যবস্থা প্রনয়ণ হচ্ছেঃ এমপি বকুল 

লালপুর প্রতিনিধিঃ

নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেছেন, ‘নতুন করে পাঠ্যসূচি প্রনয়ণ করা হচ্ছে, এই কাজ চলমান রয়েছে। আগামীর যে বিশ্ব সেই বিশ্বের সঙ্গে চ্যালেঞ্জ গ্রহণ করে নতুন প্রজন্ম তৈরী করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে যুগ উপযোগী শিক্ষাব্যবস্থা প্রনয়ণে শিক্ষামন্ত্রনালয় কাজ করে যাচ্ছে।

 

 

 

মুক্তিযুদ্ধের বাংলাদেশ, মুক্তিযুদ্ধের হাত ধরেই একটি অসম্প্রদায়িক গণতান্ত্রিক সম্বৃদ্ধিশলী সোনার বাংলাদেশ বিনির্মানে জাতির পিতা যে স্বপ্ন দেখিয়েছিলেন সে স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষাব্যবস্থায় পরিবর্তন এসেছে, শিক্ষাব্যবস্থা প্রতিটা মানুষের দরগড়ায় পৌঁছে যাচ্ছে। শিক্ষার বিনিময়ে ভাতা দেওয়া হচ্ছে। রবিবার (০১ জানুয়ারি) সকালে নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুল মাঠে আয়োজিত শিক্ষার্থীদের মাঝে বছরের প্রথম দিন বিনামূল্যে নতুন বই বিতরণ উৎসবে প্রধন অতিথির বক্তব্যে এই সকল কথা বলেন তিনি ।

 

 

 

বই বিতরণ উৎসবে নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুলের সভাপতি ও নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল আজমের সভাপতিত্ব বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা, মাধ্যমিক শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম চৌধুরী, একাডেমিক সুপারভাইজার সাদ আহমেদ শিবলী, নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য ও আ.লীগ নেতা রোকনুল ইসলাম, নর্থ বেঙ্গল সুগার মিলস্ হাই স্কুলের প্রধান শিক্ষক গাউসুল আজম, সিবিএ সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম প্রমুখ। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সুধিজনেরা উপস্থিত ছিলেন। এবছর উপজেলায় ২০২৩ শিক্ষাবর্ষে উপজেলার মাধ্যমিক পর্যায়ে মোট ৫ লক্ষ ২০ হাজার নতুন বই বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩ | সময়: ৭:২৭ অপরাহ্ণ | Daily Sunshine