সর্বশেষ সংবাদ :

বাঘায় আ’লীগ বিদ্রোহী প্রার্থীর কর্মীদের তান্ডব : লুটপাট,মারপিট,ভাংচুর-আটক ৪

স্টাফ রিপোর্টার বাঘা :

রাজশাহীর বাঘায় ২৯ ডিসেম্বর বাঘা পৌর নির্বাচনের ফল প্রকাশে আ’লীগের বিদ্রোহী ও (স্বতন্ত্র) প্রার্থী আক্কাছ আলী বিজয়ী হয়েছেন। এই বিজয়ের পরদিন তাঁর কর্মী-সমর্থকরা নৌকার ভোটারদের মারপিট, ভাড়ি ভাংচুর,লুটপাট এবং ভয়ভীতি দেখানো সহ তান্ডব নিলা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার রাতে চারজনকে আটক করেছে পুলিশ। এর আগে সকালে বাঘা থানা পুলিশ কর্তৃক উপজেলা সদরে বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা শাখার অফিস পাহারা দিতে দেখা যাই।

 

স্থানীয় লোকজন জানান, গত পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন নৌকা প্রতীক পাওয়ার পরেও পরাজিত হন সাবেক মেয়র ও আ’লীগ নেতা আক্কাছ আলী। এদিক থেকে এ বছর দলীয় মনোনয়ন না পাওয়ার আক্ষেপ নিয়ে তিনি নৌকার বিদ্রোহী(স্বতন্ত্র)প্রার্থী হয়ে জগ প্রতীকে ভোট করে মেয়র নির্বাচিত হন। এরপর থেকে এলাকায় প্রভাব খাটাতে শুরু করেন তাঁর কর্মী সমর্থক ও ক্যাডার বাহিনী। এদের মধ্যে শুক্রবার রাতে রাজিব, হিমেল,আমিরুল ও রিফাত নামে চার যুবককে আটক করেছে পুলিশ।

 

বাঘার পাকুড়িয়া ইউনিট আ’লীগের যুগ্ন আহবায়ক নয়ন সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজে লিখেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মানবতার জননী সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের পক্ষে প্রচার প্রচারণা ও সাধারণ মানুষের বাড়ী বাড়ী গিয়ে ভোট প্রার্থনা করার কারণে আমার কর্মী শাহিনুর রহমানের বাড়িতে হামলা করে তার ঘরের টি.ভি ও বাথরুমের বেসিন ভাংচুর সহ অধিকাংশ সমর্থকদের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও নারী-পুরুষ সদস্যদের গালি-গালাজ-সহ লাঞ্ছিত করে চলেছেন বিএনপির ভোটে নির্বাচিত আ’লীগ বিদ্রোহী প্রার্থী আক্কাছ আলীর কর্মী ও ক্যাডার বাহিনী। যার সত্যতা স্বীকার করেন পাশ্ববর্তী পাকুড়িয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুর রহমান।

 

 

এ ঘটনায় শুক্রবার বাঘা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। এ অভিযোগ পেয়ে রাতে চারজনকে আটক করেছে পুলিশ। এর আগে শুক্রবার সকালে নির্বাচনী সহিংশতা এড়াতে বাঘা থানা পুলিশ কর্তৃক উপজেলা সদরে অবস্থিত বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা শাখার অফিস পাহারা দিতে লক্ষ্য করা গেছে।

 

 

বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, নির্বাচন পরবর্তী সময়ে বিদ্রোহী প্রার্থী আক্কাস সমর্থীত কতিপয় কর্মীরা তাঁর নিজ এলাকা পাকুড়িয়ায় নৌকা সমর্থীত কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা সহ ভাংচুরের ঘটনা ঘটিয়েছে। আমরা সরেজমিন তদন্ত করে এ বিষয়ে মামলা নিয়ে রাতে চারজানকে আটক করেছি। শনিবার(৩১-ডিসেম্বর) সকালে তাদেরকে জেল হাজতে  প্রেরণ করা হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২২ | সময়: ৫:১১ অপরাহ্ণ | Daily Sunshine